মঙ্গলবার ৩১ মার্চ, ২০২০

করোনাভাইরাস সচেতনতামূলক লিফলেট বিতরণ করলেন বন্দর ইউএনও

বৃহস্পতিবার, ১৯ মার্চ ২০২০, ১৮:৫০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনাভাইরাস সংক্রমণ রোধে সাধারণ মানুষকে সচেতন করার জন্য লিফলেট বিতরণ করেছেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার। বৃহস্পতিবার (১৯ মার্চ) সকাল থেকে বিকাল পর্যন্ত বন্দর উপজেলা প্রশাসনের উদ্যোগে এই প্রচারণা চালানো হয়। মদনপুর, লাঙ্গলবন্দ, উপজেলা অফিসের সামনে বিভিন্ন দোকান, পথচারীদের মাঝে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ আবদুল কাদের।

`করোনাভাইরাস প্রাদুর্ভাব রোধে জনসচেতনমূলক প্রচারণা` এই স্লোগান সম্বলিত সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্য বিভাগের দেয়া নির্দেশনা মেনে চলতে আহ্বান জানানো হয়। লিফলেটে উল্লেখ করা হয়, বিদেশ ফেরত সুস্থ্য অথবা অসুস্থ্য প্রতিটি ব্যক্তি ১৪ (চৌদ্দ) দিন জনমানুষের সংস্পর্শ এড়িয়ে এবং পরিবার পরিজন হতে বিচ্ছিন্ন থেকে নিজ গৃহে কোয়ারেন্টাইনে থাকবেন। কেউ তা না মানলে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় প্রশাসনকে জানাতে ১৬২৬৩ অথবা ৩৩৩ অথবা ৯৯৯ নম্বরে যােগাযােগ করুন। ঘন ঘন সাবান পানি / হ্যান্ড স্যানিটাইজার ইত্যাদি জীবানুনাশক দিয়ে হাত ধুতে হবে। শারীরিক সংস্পর্শ যেমন হ্যান্ডশেক, মুসাফা, কোলাকুলী থেকে বিরত থাকুন। জনসমাবেশ, জনসমাগম, গণপরিবহণ, হাট-বাজার, ভীড়-জটলা জরুরী প্রয়ােজন ছাড়া পরিহার করুন। এসব ক্ষেত্রে প্রয়ােজনে নাক, মুখ ঢেকে রাখুন। আক্রান্ত বা সম্ভাব্য রােগী হতে নিরাপদ দূরত্ব বজায় রাখুন।

করোনা ভাইরাস সংক্রমনের বিষয়ে এলাকাবাসীকে সচেতন হয়ে সঠিক তথ্য প্রদানের অনুরোধ জানিয়ে ইউএনও শুক্লা সরকার বলেন, এলাকাবাসীর মধ্যে এখনও সচেতনতা তৈরি হয়নি। নিজের এবং অন্যের নিরাপত্তার জন্যে বিদেশ থেকে ফিরে সরকারি নির্দেশনা মোতাবেক হোম কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্তু অনেকেই তা মানছেন না। এতে নিজের যেমন ক্ষতি হচ্ছে অন্যেরও ক্ষতি করছেন। এলাকাবাসীকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

তিনি জানান, করোনা সচেতনায় মদনপুর, লাঙ্গলবন্দসহ বন্দরের বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করা হয়েছে। এছাড়া এলাকাগুলোতে মাইকিং করা হয়েছে। সাধারণ মানুষের সচেতনতা সবার আগে প্রয়োজন।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ