রবিবার ২৪ অক্টোবর, ২০২১

‘কম রেটে কাজ করে দেউলিয়া হওয়ার পথে নিটিং মালিকরা’

বুধবার, ৬ অক্টোবর ২০২১, ১৪:৫৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: গাজীপুর কোনাবাড়ী বিসিক শিল্প এলাকায় নিটিং মালিকদের সাথে বাংলাদেশ নিটিং ওনার্স অ্যাসোসিয়েশনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নিটিং মূল্য বৃদ্ধি ও বাস্তবায়নের বিষয়ে আলোচনায় নিটিং মালিকরা বলেন, দীর্ঘ ১৮ বছর যাবৎ এক রেটেই কাজ করতে হচ্ছে। যেখানে নিটিং মেশিন তেল, নিডল, কর্মচারীর বেতন, ভ্যাট, ট্যাক্স কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। সেক্ষেত্রে পূর্বের রেটে কাজ করে আমরা দেউলিয়া হওয়ার পথে। তারা আরও বলেন, কিছু অসাধু ট্রেড লাইসেন্সবিহীন নিটিং কারখানার মালিকরা গার্মেন্টসে কম রেটে নিটিং করে এই শিল্পকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে। অবিলম্বে নিটিং মূল্য নির্ধারণ ও বাস্তবায়নের জন্য তারা বাংলাদেশ নিটিং ওনার্স অ্যাসোসিয়েশনের প্রতি আহ্বান জানান।

সভায় প্রধান অতিথি বাংলাদেশ নিটিং ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মাহবুবুর রহমান স্বপন তার বক্তব্যে বলেন, আমরা ইতোমধ্যে বিকেএমইএ, বিজেএমইএ, এফবিসিসিআইএ নেতৃবৃন্দের সাথে নিটিংমূল্য ও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। যেহেতু আমাদেও নিটিং শিল্পটি গার্মেন্টস শিল্পের সাথে ওতপ্রোতভাবে জড়িত। সেহেতু আমাদেও সকল নিটিং মালিকদের ঐক্যের মাধ্যমে আমরা আমাদের দাবি বাস্তবায়ন করব ইনশাল্লাহ। তবে যারা অল্প রেটে নিটিং করে থাকে; তাদেও বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে প্রতিটি নিটিং মালিককে।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ নিটিং ওনার্স অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি মো. আবুল বাশার, সহ-সভপতি রকিবুল হাসান রাকিব, গাজীপুরের নিটিং ব্যবসায়ী মো. আবু রায়হান, মো. মোশারফ হোসেন, মো. আনোয়ার হোসেনসহ শতাধিক নিটিং ব্যবসায়ী।

সব খবর
অর্থনীতি বিভাগের সর্বশেষ