রবিবার ২৯ মার্চ, ২০২০

কবিতা, গানে ও কথায় নারায়ণগঞ্জ বন্ধুসভার বসন্ত বরণ

শনিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২১:২৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: কবিতা, গানে ও কথায় বসন্ত বরণ করলো নারায়ণগঞ্জ বন্ধুসভা। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৫ টায় শহরের এস কে রোডের বন্ধুসভার কার্যালয়ে এ বসন্ত বরণ ও নিয়মিত সভার আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি রাসেল আদিত্যের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উজ্জ্বল উচ্ছ্বাসের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বন্ধুসভার জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক ড. মুমিত আল রশিদ, ভোলা বন্ধুসভার সাবেক সভাপতি ও বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভারের সহকারী কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) মো. বাদশাহ আলমগীর, নারায়ণগঞ্জ বন্ধুসভার সাবেক সভাপতি সাব্বির আল ফাহাদ, আফরিন সুলতানা জেমী, সাবেক সাংগঠনিক সম্পাদক জহির আলম রুবেল, প্রথম আলোর নারায়ণগঞ্জ সংবাদদাতা প্রমুখ।

এরপর গানে গানে বসন্তকে বরণ করেন, সংগঠনের সাহিত্য সম্পাদক লাম তানজুম তাফাননুন অরনী এবং সদস্য ইসরাত জাহান আরা। কবিতা আবৃত্তি করেন, সাংগঠনিক সম্পাদক মো. হাসানুজ্জামান, প্রশিক্ষণ সম্পাদক শামীমা রীতা প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন- সহসভাপতি মো. সোহেল হাওলাদার, যুগ্ম সম্পাদক মনিকা আক্তার, মিরাজ রেজা, উপ সাংগঠনিক সদস্য বেলায়েত হোসেন, যোগাযোগ সম্পাদক হান্নান সোয়ান, মানব সম্পদ সম্পাদক হাবিবুর রহমান, দপ্তর সম্পাদক সৌরভ হোসেন সিয়াম, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম, অনুষ্ঠান সম্পাদক সাব্বির খান আমির। সদস্য-সুমাইয়া জাহান চৌধুরী রিসা, শিউলি আক্তার, জাহিরুল ইসলাম মিন্টু, সুমাইয়া আক্তার, হাফসা আক্তার প্রমুখ।

এর আগে বন্ধুসভার সদস্যরা নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের আয়োজনে আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের পরীক্ষণ থিয়েটার হলে দিনব্যাপী তত্ত্বীয় কর্মশালায় অংশগ্রহণ করে।

কর্মশালায় প্রথম অধিবেশনে সকাল দশটায় “সংস্কৃতির সংকট ও উত্তরণ” এবং “বর্তমান শিক্ষাব্যবস্থা ও এর ভবিষ্যৎ” বিষয়ে প্রশিক্ষক দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুর ইসলাম চৌধুরী। দ্বিতীয় অধিবেশনে বিকেল তিনটা থেকে “মানব-প্রজাতি ও তার সংস্কৃতির অনিশ্চিত গন্তব্য এবং এর প্রতিকার” বিষয়ে প্রশিক্ষক দেন বিজ্ঞান বক্তা আসিফ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ