বৃহস্পতিবার ২৪ অক্টোবর, ২০১৯

ওয়ার্কার্স পার্টির ১০ম কংগ্রেস: হাজীগঞ্জ শাখা কাউন্সিল

শুক্রবার, ৪ অক্টোবর ২০১৯, ২০:৪৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ১০ম কংগ্রেস সফল করার লক্ষ্যে হাজীগঞ্জ শাখা কমিটির ৬ষ্ঠ কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) সকাল ৯টায় আইলপাড়াস্থ মরহুম আব্দুল আলীর ফকির স্মৃতি সংসদ কার্যালয়ে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে শোক প্রস্তাবে বিসিষ্ট সমাজ সেবক, সমাজদরদী আব্দুল আলী ফকির, পার্টির পলিট ব্যুরোর অন্যতম সদস্য কমরেড শফিউদ্দিন আহমেদ এর সহধর্মীনি মরহুমা রহিমা বেগম সহ প্রয়াত অন্যানদের স্মরণে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরবর্তিতে পার্টির ১০ম কংগ্রেসের প্রস্তাবিত খসড়া দলিলের উপর আলোচনা করা হয়।

উক্ত অনষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড হিমাংশু সাহা। এ সময় আরো উপস্থিত ছিলেন কমরেড গোলাম মোস্তফা সাচ্, কমরেড মাইনউদ্দিন বারী, কমরেড অহিদুজ্জমান, কমরেড আল-আমিন, কমরেড বাহারউদ্দিন, শাখা কমিটির সাধারণ সদস্যবৃন্দ প্রমুখ।

কাউন্সিল অধিবেশনে কমরেড মাইনউদ্দিন বারীকে সম্পাদক করে ৭ সদস্য বিশিষ্ট শাখা কমিটি গঠন করা হয়। কমিটির অন্যানরা হলেন বাহার উদ্দিন, গোলাম মোস্তফা সাচ্, অহিদুজ্জামান, আল-আমিন, সুরুজআলী মাতব্বর, নাছির হোসেন।

এ সময় জেলা প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির সংগ্রামী সভাপতি প্রখ্যাত শ্রমিক নেতা কমরেড হাফিজুর রহমান।

নতুন কমিটির উদ্দেশ্যে হিমাংসু সাহা বলেন, ‘সমাজতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে অবিচল থেকে সকলকে শ্রেণি সংগ্রাম গড়ে তোলার এবং অত্র এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষের নিত্য নৈমিত্তিক সমস্যা সংগ্রামে অংশগ্রহন করার আহবান জানান।’

কাউন্সিল অধিবেশনে কমরেড হাফিজুর রহমান বলেন, ‘অত্র এলাকাতে গার্মেন্টসসহ যে সকল শিল্প প্রতিষ্ঠান রয়েছে, এ সকল প্রতিষ্ঠানে কর্তৃপক্ষ কর্তৃক শ্রমিকের উপর যে ধরনের অমানবিক নির্যাতনসহ যথা সময়ে মজুরি পরিশোধ করিতে গড়িমসি করে, উপযুক্ত কারণ ব্যতিত বিনা নোটিশে চাকুরী থেকে অব্যহতি দেওয়াসহ শ্রম আইন তোয়াক্কা না করার বিরুদ্ধে সাধারণ শ্রমিকদের সংঘটিত করে প্রয়োজনীয় লড়াই সংগ্রাম করার মাধ্যমে শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ে এই শাখা কমিটিকে দায়িত্ব নিয়ে কাজ করার আহবান জানান।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ