বুধবার ২০ ফেব্রুয়ারি, ২০১৯

এসএসসি পরীক্ষায় নম্বর বাড়ানোর প্রতারণায় কলেজ ছাত্র আটক

রবিবার, ৩ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:১২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সামাজিক যোগাযোগ মাধ্যমে এসএসসি পরীক্ষার মূল্যায়নপত্রে নম্বর বাড়ানো সংক্রান্ত মিথ্যা পোস্ট দিয়ে বিকাশে টাকা আদায়ের অভিযোগে রিফাত (২০) নামে এক কলেজ ছাত্রকে আটক করা হয়েছে। সে স্থানীয় একটি পলিটেকনিক্যাল ইনস্টিটিউটে কম্পিউটার সাইন্সের ডিপ্লোমা কোর্সের ছাত্র।

রবিবার (৩ ফেব্রুয়ারি) ফতুল্লার ভূঁইঘর এলাকা থেকে রিফাতকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১১। একই সঙ্গে জব্দ করা হয়েছে তার দুটি মোবাইল ফোনও।

র‍্যাব-১১ এর  অতিরিক্ত পুলিশ সুপার ও কোম্পানী অধিনায়ক মো.জসিম উদ্দীন চৌধুরীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

মো.জসিম উদ্দীন চৌধুরী জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে রিফাত তার বাবার নামে রেজিস্ট্রেশন করা সিমকার্ড ব্যবহার করে রায়হান আহমেদ নামে ফেসবুক আইডি খোলে। সেখানে সে নিজেকে ঢাকা শিক্ষা বোর্ডের কর্মচারী হিসেবে উল্লেখ করে এবং প্রোফাইলে ঢাকা শিক্ষা বোর্ডের লোগো ব্যবহার করে। ২০১৯ সালের এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে ওই আইডি থেকে পরীক্ষার্থীদের প্রলুব্ধ করার জন্য বোর্ডের মূল্যায়ন পত্রে নম্বর বাড়ানোর নামে প্রতারণামূলক পোস্ট দিতে শুরু করে।

এছাড়া HSC Question Out 2018 Exam All Board’ নামক ফেসবুক পেইজেও তার ভুয়া আইডি থেকে শিক্ষার্থীদের প্রলুব্ধ করার জন্য বিভিন্ন পোস্ট দেয়। অনেকে প্রতারিত হয়ে যোগাযোগ করলে তাদের কাছ থেকে বিকাশে টাকাও নেয় রিফাত। তার কাছ থেকে জব্দ করা মোবাইলগুলোতে এ সংক্রান্তে প্রতারণার গুরুত্বপূর্ণ আলামত পাওয়া গেছে বলেও জানায় র‍্যাব।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ