মঙ্গলবার ১০ ডিসেম্বর, ২০১৯

এরাবিয়ান সুপার সল্ট কারখানায় ৩৭ টন ক্ষতিকারক শিল্প লবন জব্দ

বৃহস্পতিবার, ১ আগস্ট ২০১৯, ১৭:৫৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বন্দরে একটি খাবার লবন তৈরির কারখানা থেকে স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক বিপুল পরিমাণ শিল্প লবন জব্দ করেছে পুলিশ। এ সময় কারখানাটির মালিক কামরুজ্জামান কামরুলকে (৪২) গ্রেফতার করা হয়।

বুধবার (৩১ জুলাই) দিবাগত রাত সাড়ে বারোটায় বন্দরের নবীগঞ্জ এলাকায় অবস্থিত এরাবিয়ান সুপার সল্ট নামক কারখানাটিতে অভিযান চালায় বন্দর থানা পুলিশ। এ সময় শিল্প কাজে ব্যবহৃত ৭৫০ বস্তায় সাড়ে ৩৭ টন লবন জব্দ করা হয়েছে।

গোপন সূত্রের মাধ্যমে পাওয়া তথ্য থেকে বন্দর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আজহারুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

তিনি জানান, কারখানাটিতে অভিযান পরিচালনা করে শিল্প কাজে ব্যবহৃত ৭৫০ বস্তায় সাড়ে ৩৭ টন লবন জব্দ করা হয়। কারখানা কর্তৃপক্ষ কারখানায় শিল্প লবন মজুদ রাখার কোন বৈধ কাগজপত্র দেখাতে না পারায় কারখানার মালিক কামরুজ্জামান কামরুলকে (৪২) গ্রেফতার করে পুলিশ। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে কারখানাটির ব্যবস্থাপক রিফায়েত উল্লাহ (৪২) পালিয়ে যান। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

উক্ত কারখানায় খাবার লবনের সাথে স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক শিল্প লবন মিশ্রিত করে বাজারজাত করা হয়। অধিক মুনাফা অর্জনের জন্য দীর্ঘ দিন যাবৎ তারা এ কাজ করে আসছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি এসব তথ্য জানায় বলে জানান পুলিশ পরিদর্শক আজহারুল ইসলাম।

এ বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে পুলিশ বাদী হয়ে গ্রেফতারকৃত ও পলাতক ব্যক্তিকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছে। গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করে আদালতে প্রেরণ করা হয়েছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ