শনিবার ২২ ফেব্রুয়ারি, ২০২০

এমপি বাবু ও তার স্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, গ্রেফতার ১

শুক্রবার, ২০ ডিসেম্বর ২০১৯, ১৭:০৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আড়াইহাজারের এমপি নজরুল ইসলাম বাবু ও তার স্ত্রী সায়মা আফরোজ ইভার বিরুদ্ধে ফেসবুক আইডি ও ওয়েব সাইট খুলে মানহানিকর নানা ধরনের অপপ্রচার চালানোর অভিযোগ করে ৩৬ ব্যক্তির বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা করা হয়েছে। মামলায় ১১ ব্যক্তির নাম উল্লেখ করাসহ অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ ব্যক্তিকে আসামি করা হয়েছে। এছাড়াও ২১টি ফেসবুক আইডির নাম উল্লেখ করা হয়।

স্থানীয় মৃত বিল্লাল হোসেনের ছেলে হারুন অর রশিদ নামে এক ব্যক্তি বাদী হয়ে বৃহস্পতিবার রাতে মামলাটি করেন। এজাহারের বিবরণীতে তিনি নিজেকে এমপি নজরুল ইসলাম বাবুর ভাগ্নে বলে উল্লেখ করেছেন। এ ঘটনায় স্থানীয় কালাপাহাড়িয়া এলাকার রোকনউদ্দিনের ছেলে এমদাদুল হক নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে নারায়ণগঞ্জের বন্দর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি রেস্টুরেন্ট ব্যবসায়ী ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চুর মেয়ের জামাতা বলে জানা গেছে।

এজাহারের বিবরণ থেকে জানা গেছে, দীর্ঘদিন ধরে বিভিন্ন ফেসবুক আইডি থেকে নারায়ণগঞ্জ-২, আসনের এমপি নজরুল ইসলাম বাবু ও তার স্ত্রী সায়মা আফরোজ ইভার সম্মানহানি করে বিভিন্ন ধরনের অপপ্রচালিয়ে আসছিল। ৪ ডিসেম্বর সকালে বাদী তার নিজের ব্যবহারের মোবাইলের ফেসবুক আইডিতে দেখতে পান (এমডি এমদাদুল হক) নামে একটি ফেসবুক আইডি থেকে এমপি নজরুল ইসলাম বাবু ও তার স্ত্রীর বিরুদ্ধে মানহানিকর তথ্য প্রচার করেছেন। এছাড়াও আরও ২১টি ফেসবুক আইডির কথা তিনি মামলায় উল্লেখ করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই গাজি শামীম বলেন, নারায়ণগঞ্জের বন্দর থেকে এজাহারনামী এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদেরও গ্রেপ্তারে অভিযান চলছে।

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, এজাহারনামী আসামিদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। কাউকে ছাড় দেয়া হবে না।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ