সোমবার ০৬ জুলাই, ২০২০

এবার নারায়ণগঞ্জেও আজহারীর মাহফিলে নিষেধাজ্ঞা

বুধবার, ১৮ ডিসেম্বর ২০১৯, ২২:০২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরে একটি ওয়াজ মাহফিলে বয়ান করার কথা ছিল জনপ্রিয় ও আলোচিত ইসলামী বক্তা ড. মিজানুর রহমান আজহারী। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) আসার কথা থাকলেও তাকে নিয়ে বিতর্ক ও উত্তেজনার সৃষ্টি হওয়ায় নিষেধাজ্ঞা জানিয়েছে প্রশাসন। এর আগে বিভিন্ন জেলায় বিতর্কিত এই ইসলামী বক্তার ওয়াজ মাহফিলে নিষেধাজ্ঞা দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, যেহেতু তাকে নিয়ে অনেক উত্তেজনার সৃষ্টি হয়েছে তাই আইনশৃঙ্খলা রক্ষার্থে ওয়াজের আয়োজকদের বলেছি তাকে না আনার ব্যাপারে। তবে ওয়াজের বিষয়ে কোন নিষেধাজ্ঞা নেই। ওয়াজ চলবে কিন্তু মাওলানা মিজানুর রহমানের আসার ব্যাপারে নিষেধাজ্ঞা রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষা করা আমাদের দায়িত্ব।

গতকাল মঙ্গলবার মাওলানা মিজানুর রহমান আজহারীর আগমন ঠেকাতে তার বিরুদ্ধে ঝাড়– মিছিল করেছে সুন্নি জামায়াত। সোশ্যাল মিডিয়ায় পক্ষে-বিপক্ষে লেখালেখিও হয়েছে। তবে তার আগমনকে স্বাগত জানিয়ে আজহারীভক্তদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছিল। নিষেধাজ্ঞায় ক্ষোভ প্রকাশ করেছেন তারা।

সম্প্রতি দেশের কয়েকজন ইসলামী বক্তার মধ্যে মিজানুর রহমান আজহারী বেশ জনপ্রিয় হয়েছেন। তবে তাকে নিয়ে নানা বিতর্কও চলছে। বিভিন্ন মাহফিলে যুদ্ধাপরাধে সাজাপ্রাপ্ত বাংলাদের জামায়েত ইসলামী দলের নেতা দেলোয়ার হোসে সাঈদীর প্রশংসায় বক্তব্য দিতে দেখা গেছে। এছাড়াও ওয়াজে বিভিন্ন শব্দ ও ভাষার ব্যবহার নিয়েও তার সমালোচনা করা হয়েছে।

এদিকে জানা গেছে, বন্দরের মুছাপুর পশ্চিমপাড়া জামে মসজিদ যুব সংগঠন ও এলাকাবাসীর উদ্যোগে তাফসিরুল কুরআন ওয়াজ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়েছে। এই ওয়াজে মিজানুর রহমান আজহারীর আসার কথা ছিল। ওয়াজ মাহফিলে অতিথি হিসেবে রাখা হয়েছে দুর্ধর্ষ রাজাকার রফিক চেয়ারম্যানের ছেলে মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান মাকসুদ হোসেন।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ