রবিবার ১৬ মে, ২০২১

এবারও লাঙ্গলবন্দ স্নান উৎসব স্থগিত

বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১১:৫৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনাভাইরাসের কারণে বিদ্যমান পরিস্থিতিতে এবারও সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব মহাতীর্থ লাঙ্গলবন্দ স্নান স্থগিত করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। সোমবার (১৯ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সভাপতিত্বে এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

সভা শেষে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে জেলা করোনা প্রতিরোধ কমিটি ও হিন্দু সম্প্রদায়ের সর্বমহলের মতামতের ভিত্তিতে লাঙ্গলবন্দ স্নান উৎসব স্থগিত করা হয়েছে। প্রতি বছর হিন্দু সম্প্রদায়ের পাপ মোচনের বাসনা নিয়ে বন্দর উপজেলার পুরাতন ব্রহ্মপুত্র নদে এ স্নান উৎসবে অংশগ্রহণ করেন দেশ-বিদেশের কয়েক লাখ পুণ্যার্থী।

গত বছরও একই কারণে স্থগিত ছিল এই উৎসব। নিয়ম অনুযায়ী পূজা ব্যতীত অন্যান্য কার্যক্রম বন্ধ ছিল। করোনা পরিস্থিতির কারণে এবারও কেন্দ্রীয়ভাবে বৃহৎ আকারে স্নান উৎসব না করার বিষয়ে নির্দেশনা রয়েছে বলে সংবাদকে জানান নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শিখন সরকার। তিনি বলেন, সোমবার সন্ধ্যা সাতটা ২৬ মিনিট থেকে পূণ্যতিথি শুরু হবে। মঙ্গলবার একই সময়ে শেষ হবে এই তিথি। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে রীতি অনুযায়ী পূজা হলেও লাখো মানুষের অংশগ্রহণে যে স্নান উৎসব হতো তা স্থগিত রাখা হয়েছে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ