মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯

‘এখন মা ডাকটা শোনার অপেক্ষায় আছি’

রবিবার, ১৩ মে ২০১৮, ২১:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

নুসরাত জাহান সুপ্তি (প্রেস নারায়ণগঞ্জ): মা দিবসেই মা হয়েছি, এই আনন্দ বলে শেষ করা যাবে না। কি যে ভালো লাগছে, এটা একমাত্র মা-ই বুঝতে পারে। অন্য কেউ না। যেমন বুঝতেছি আমরা। মায়ের কোলে সন্তান, শ্রেষ্ঠ উপহার। যা পৃথিবীর সকল কিছু দিয়েও পরিমাপ করা যায় না। আজকের এই বিশেষ দিনে আমরা সেই শ্রেষ্ঠ উপহার পেয়ে সত্যিই গর্বিত এবং আনন্দিত। মা দিবসে রোববার (১৩ মে) শহরের একটি ক্লিনিকে সদ্য নবজাতককে কোলে নিয়ে এমনই অনুভুতি ব্যক্ত করেছেন নবাগত কয়েকজন মা।

নগরীর মেডিস্টার জেনারেল হাসপাতালে কথা হয় কয়েকজন মায়ের সঙ্গে। তাদের মধ্যে রোববার সদ্য মা হওয়া আলীগঞ্জের ইতি রানীর সঙ্গে কথা হয়। তিনি বলেন, দশ মাসের কষ্ট ভুলে গেছি যখন ছেলেকে প্রথম কোলে নিয়েছি। এখন মায়ের ডাকটা শোনার অপেক্ষায় আছি। হয়ত আজ ‘ও’ আমায় মা ডাকবে না, অপেক্ষায় থাকতে হবে আরও কিছু মাস। বাসায় সবাই অনেক খুশি। আমার শ^শুর বাড়ির প্রথম ছেলে বাবু। ছেলেকে নিয়ে অনেক ভাবনা সবার।

বাংলাবাজার এলাকার মেয়ে জলি। একই এলাকায় বিয়ে হয়েছে। বিয়ের সপ্তম বছরে হয়েছেন প্রথম সন্তানের মা। তিনি বলেন, আমার একটা ফুটফুটে মেয়ে বাবু হয়েছে। দশমাস খুব ভয়ে ছিলাম। আল্লাহর কাছে শুধু দোয়া করেছি আমার সন্তানটা যেন সুস্থ হয়। আমার মায়ের সঙ্গে আমার সম্পর্কটা অতি মধুর। আমি জানি আমার মেয়ের সঙ্গেও একই সম্পর্ক হবে আমার। আমি জানতাম না আজকে মা দিবস। তবে এমন একটা দিনে মা হওয়ার সুখ পেয়েছি। ভেবেই ভাল লাগছে।

মা হওয়ার সম্ভাবনায় রয়েছেন মুন্সিগঞ্জের সাপেরচড় এলাকার মাহমুদা। অপারেশনের ঠিক এক ঘন্টা পূর্বে গর্ভধারিণী মাহমুদার সঙ্গে কথা হয়। তিনি বলেন, আমার আজকে দুপুর সাড়ে তিনটায় বাবু হবে। আমার স্বামী দেশের বাহিরে থাকেন। এতদিন ভয় লাগে নাই কিন্তু আজকে লাগছে। জানি না কি হবে। একটু পর অপারেশন করবে। আমার অপারেশনের তারিখ ছিল ১৭ মে। শুক্রবার (১১ মে) ফেসবুকে দেখলাম এই রবিবার মা দিবস। তখন হঠাৎ ভাবলাম এইদিনে কি আমি মা হতে পারি। এ নিয়ে আমার ডাক্তার কামরুন নাহারের সঙ্গে কথা বললাম। তিনি বললেন, কোন সমস্যা হবে না। আগেই ভেবে ছিলাম সিজারে ডেলিভারি করব। তাই সিজার যখন করব তখন শেষ সিদ্ধান্ত নিলাম ‘মা দিবসেই হব আমি মা’।

সব খবর