সোমবার ১৯ আগস্ট, ২০১৯

এক শিশুর দুঃসাহসিক চুরি, ধরা পড়লো ক্যামেরায়

রবিবার, ১৯ মে ২০১৯, ২১:০৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: দশ-এগারো বছর বয়সী একটি শিশু। পরিপাটি পোশাক, কাধে ব্যাগ। ক্রেতাদের ভিড়ে শহরের ব্যস্ততম একটি বিপণী বিতানে ঢুকে পড়ে সে। বিক্রেতারা যখন ক্রেতাদের নিয়ে ব্যস্ত ঠিক তখনই সবার চোখকে ফাঁকি দিয়ে ক্যাশ বাক্স থেকে টাকা নিয়ে চম্পট দেয় সে। সবার নজর এড়িয়ে গেলেও দুঃসাহসিক এই চুরির ঘটনা ধরা পড়ে দোকানে লাগানো সিসি ক্যামেরাতে। তবে ততক্ষণে কাজ সেরে দোকান থেকে সটকে পড়েছে ওই শিশুটি।

রোববার (১৯ মে) দুপুর ১টায় চাষাড়ার সমবায় মার্কেটের নিচ তলার আঁখি সুজ নামে একটি জুতার দোকানে এ ঘটনা ঘটে।

দোকান মালিক হাজী মো. হান্নান জানান, দুপুরে ক্রেতাদের অনেক ভিড় ছিল। ভিড়ের মাঝে ছোট্ট একটি মেয়ে দোকানে প্রবেশ করে এবং ক্যাশের তালা খুলে ক্যাশে থাকা সব টাকা নিয়ে চলে যায়। পড়ে ক্যাশের টাকা না পেয়ে সিসি টিভি ক্যামেরা চেক করলে আসল ঘটনা ধরা পড়ে। তবে ধরা যায়নি সেই শিশুটিকে। কাজ শেষে চলে গেছে সে।

‘আখি সুজ’ এর সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, দুপুর ১টায় লাল রঙের পোশাক পড়া, ১০-১১ বছরের একটি মেয়ে। ক্রেতাদের ভিড়ের মাঝে দোকানে প্রবেশ করে। কিছুক্ষন ক্রেতাদের পাশে দাঁড়িয়ে থাকে এবং দোকানের পরিস্থিতি পর্যবেক্ষণ করে। কিছুক্ষণ এভাবে দাড়িয়ে থাকার পর মেয়েটি ক্যাশের সামনে গিয়ে দাড়ায়। তখন ক্যাশের সামনে দোকানের কেউ নেই। সবাই ক্রেতাদের নিয়ে ব্যবস্থ। এই সুযোগে প্রথমে সে ক্যাশের ঝুলন্ত চাবি দিয়ে তালা খুলে সব টাকা নিয়ে ভিড়ের মধ্যে দিয়ে চলে যায়।

হাজী মো. হান্নান ও তার কর্মচারীদের ধারণা মেয়েটি কোনো চক্রের সঙ্গে জড়িত। হান্নান বলেন, ‘ভিডিও ফুটেজ দেখে মনে হয়েছে মেয়েটির চুরি করার ধরণ নিখুত এবং সে এই কাজে পারদর্শী। নাহলে বাচ্চা একটি মেয়ে এমনভাবে সবার সামনে থেকে চুরি করতে পারতো না।’

সব খবর
নগর বিভাগের সর্বশেষ