বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০১৯

একনেকে সোনারগাঁ জাদুঘর ভবন সম্প্রসারণ প্রকল্প অনুমোদন

মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ১৪:৩৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নতুন সরকারের প্রথম একনেক সভায় বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের জাদুঘর ভবন সম্প্রসারণ এবং অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) সকাল ১০টায় শেরে বাংলা নগর এনইসি সম্মেলন কক্ষে নতুন সরকারের প্রথম একনেক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ১ হাজার ৮৯৩ কোটি টাকা ব্যয়ে ৮ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে সোনারগাঁয়ের বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের জাদুঘর প্রকল্পের অনুমোদন দেয় হয়েছে।

এছাড়া যাত্রাবাড়ী-ডেমরা-শিমরাইল-নারায়ণগঞ্জ সড়কটি একটি গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক, যা দু’টি প্রধান জাতীয় মহাসড়ক ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়ক ও ঢাকা-সিলেট জাতীয় মহাসড়ককে সংযুক্ত করেছে। প্রস্তাবিত সড়কটি এরইমধ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মূল অংশের অন্তর্ভুক্ত ছিল। কাচঁপুর সেতু ও পোল্ডার সড়ক নির্মাণের ফলে এই সড়ক থেকে নতুন সড়কে যান চলাচল বেড়ে যায়।

এর আগে গত মঙ্গলবার (১৫ জানুয়ারি) সকালে সোনারগাঁয়ে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেছেন, আমরা চেষ্টা করবো আগামী বাজেটে এই সোনারগাঁকে কেন্দ্র করে যেন পূণাঙ্গ কর্মকান্ড গ্রহণ করা হয়। আমি কথা দিয়ে গেলাম আমি এই দাবি পেশ করবো। আগামীতে সোনারগাঁ পর্যটনের রাজধানী হবে বলে মন্তব্য করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ।

সব খবর
পজিটিভ নারায়ণগঞ্জ বিভাগের সর্বশেষ