সোমবার ২১ অক্টোবর, ২০১৯

একতা খেলাঘর আসরের উদ্যোগে বৃক্ষ রোপণ

শুক্রবার, ২৬ জুলাই ২০১৯, ২১:৫০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: একতা খেলাঘর আসরের বৃক্ষরোপন কর্মসূচি ও পরিবেশ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ জুলাই) সকাল ১১টায় শহরের আমলাপাড়ায় নারায়ণগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজ এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় স্কুল প্রাঙ্গনে ফলজ, বনজ এবং ঔষধি কয়েক প্রজাতির গাছের চারা রোপণ করেন সংগঠনটির সদস্যরা। কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাঘর নারায়ণগঞ্জ জেলার সভাপতি রথিন চক্রবর্তী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জলবায়ু পরিবর্তনের প্রধান কারণ অধিক হারে বৃক্ষ নিধন। এই পরিবেশ শিথিল রাখতে হলে প্রতিটি দেশেই ২৫ ভাগ বনায়ন থানা প্রয়োজন। যেই পরিমাণ বনায়ন আমাদের দেশে নেই। তবে আমরা যদি প্রত্যেকে অন্তত দুটি করে বৃক্ষ রোপণ করি, তাহলে আমাদের দেশ চির সবুজের দেশে পরিণত হবে।

একতা খেলাঘর আসরের সভাপতি রেখা গুণ বলেন, এখন বর্ষাকাল। এই ঋতু বৃক্ষ রোপণের জন্য উপযুক্ত সময়। দেশে যে হারে পরিবেশ দূষণ হচ্ছে, এই দোষণ মোকাবেলায় আমাদের প্রত্যেকের উচিত বৃক্ষ রোপণ করা। শুধু বৃক্ষ রোপণ করলেই হবে না, এর পরিচর্যা করতে হবে। সবাই মিলে বৃক্ষ রোপণ কর্মসূচিকে গুরুত্ব দিলে আমাদের দেশটা শীঘ্রই সবুজ বনায়নে ভরে যাবে।

সংগঠনের সাধারণ সম্পাদক অনিক সাহার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন একতা খেলাঘর আসরের সহ-সভাপতি সুপ্রিয়া সাহা, দীপা রায়, সুমিত রায়, সুব্রত রায়, সুমন সাহা প্রমূখ।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ