রবিবার ১৫ সেপ্টেম্বর, ২০১৯

এই সরকারের জন্য বিশেষ ইতিহাস তৈরি হবে না: জোনায়েদ সাকি

শুক্রবার, ২৪ মে ২০১৯, ২৩:১৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বর্তমানে আমরা ভয়াবহ এক বাস্তবতার মধ্যে বসবাস করছি বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। তিনি বলেন, ‘রাজনীতি করি বা না করি সেটা বিষয় নয়; রাজনীতি বা সংস্কৃতির সাথে সরাসরি যুক্ত না থেকেও এই অবস্থা আজ অনুভব করা যায়। কোটা আন্দোলনকারীদেরও এই ভয়ঙ্কর রাজনীতির বাস্তবতা অনুভব করতে হচ্ছে। যার প্রভাব সামাজিক, অর্থনৈতিক, সর্বস্তরে প্রতিফলিত হচ্ছে।’

শুক্রবার (২৪ মে) বিকেলে জেলা গণসংহতি আন্দোলনের কার্যালয়ে ‘বন্ধু-সদস্য-শুভানুধ্যায়ী’ শীর্ষক সম্মিলনে তিনি এসব কথা বলেন।

বর্তমান সরকারের সমালোচনা করে তিনি বলেন, জনগণ ঠিকমতো ঐক্যবদ্ধ হওয়ার মতো সামাজিক রুপান্তর ঘটলেই পরিবর্তনের নানান পথ মানুষের কাছে হাজির হবে। শাসকদের তখন এতো এতো আয়োজন, দ্বন্দ, ক্ষমতা সব চূর্ন-বিচূর্ন হয়ে যাবে। ইতিহাস থেকে শিক্ষাগুলো আমাদের রাখতে হবে। এই সরকারের জন্য বিশেষ ইতিহাস তৈরি হওয়ার কোন কারণ নেই। কাজেই এই সরকার এই ধরণের গণবিরোধী একটি শাসনব্যবস্থা চাপিয়ে দিতেই থাকে তাহলে তাকেও জনগণের রোষের মুখোমুখি হতে হবে।

তিনি আরো বলেন, পরিবর্তনের জন্য আমরা লড়বো। পরিবর্তন না হলে যা আছে তাই থাকুক এই রকম নীতিতে আমরা বিশ্বাস করি না।

সম্মিলনে সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি বলেন, বর্তমানের সংকটপূর্ণ এই সময়ে বুদ্ধিজীবী, সাংবাদিক, শিল্পীরা সবাই চুপ। এই যে দিনের ভোট রাতে হয়ে যাচ্ছে এ নিয়েও আমরা টু শব্দটুকু করছি না। আজকে যারা ছাত্র, তরুণ তারা কেন রাজনীতিতে আসবে, কোন ব্যক্তি রয়েছে যাকে আদর্শ ভেবে তারা রাজনীতি বা সংস্কৃতিতে আসবে। এগুলো মিমাংসা হবার বিষয় রয়েছে।

গণসংহতি আন্দোলন জেলা কমিটির সমন্বয়কারী তরিকুল সুজনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ভবানী শঙ্কর রায়, সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস, নারী নেত্রী পপি রানী সরকার, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাহিদ সুজন, জেলা ছাত্র ফেডারেশনের সভাপতি শুভ দেব, মহানগর ছাত্র ফেডারেশনের সভাপতি ফারহানা মুনা প্রমুখ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ