সোমবার ১৬ ডিসেম্বর, ২০১৯

এইচ আর এডমিন ও কমপ্লায়েন্স সোসাইটির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৫৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বিকেএমইএ’র সাবেক সহসভাপতি সফল মোহাম্মদ হাতেম বলেছেন, বিকেএমইএ’র গঠনের উদ্যোক্তাদের মধ্যে আমি একজন ছিলাম। ১৯৯৫ সালে বিকেএমইএ’র সৃষ্টির সময় প্রথম সদস্য ছিলাম আমি। বাংলাদেশের পোশাক শিল্প পরিবারের একজন আমি। আমি আমার জীবনের যেই সময় পরিবারকেও দিতে পারিনি সেই সময় এখানে দিয়েছি। হ্যাকসএর ৪২ টি সংগঠন রয়েছে আমি অনুরোধ করবো সবগুলো সংগঠনকে একটি ছাদের নিচে নিয়ে আসতে। অনেক রকমের অডিট আমাদেরকে সারাবছর মোকাবেলা করতে হয়। সরকারকে আমাদের এই সেক্টরকে টিকিয়ে রাখতে এই অডিটকে আরো সহজ করা উচিত। আমাদের সকলেই সম্মিলিত প্রচেষ্টায় আমাদেরকে এগিয়ে যেতে হবে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) ফতুল্লার পঞ্চবটিস্থ আকবর কনভেশন সেন্টারে বাংলাদেশ এইচ. আর এডমিন ও কমপ্লায়েন্স সোসাইটি প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

সংগঠনের সভাপতি মোঃ আফজাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ফকির এ্যাপারেলসের দেবাশীষ দাস ও সুমন কান্তি সিংহা। অনুষ্ঠানে সঞ্চালয়না করেন, সংগঠনের সাধারণ সম্পাদক মাহবুবুল হাসান রোকন।

উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি এম এ রশিদ, যুগ্ম সম্পাদক মিঠু সরকার, সাংগঠনিক সম্পাদক এম এ মান্নান পাভেল, এম এস রুবেল, অর্থ সম্পাদক বি কে সাহা দিপ, সহ অর্থ সম্পাদক আসমা আকতার ইতি, এ হাসান, উম্মে হানি বিথি, হাবিবুর রহমান, সাখাওয়াত রিয়াদ, মাহমুদুর রহমান, এনামুল করিম, আলমগির হোসেন, খালেদা আক্তার। নির্বাহী সদস্য মাহমুদ হাসান, সেলিম ভুইয়া, মুজাহিদুল ইসলাম, কাজী মেসবাহ উদ্দিন, নূর ই আলম মুরাদ, আশিকুল হক সরকার, কামরুল হাসান, আরিফুল রহমান, আইরিন জাহান, আবদুল্লাহ আল সাব্বি, বিপ্লব মাহমুদ ও মিথুন সাহা ও মঞ্জির মোরশেদ সহ সংগঠনের নেতৃবৃন্দরা।

সংগঠনের সভাপতি মোঃ আফজাল হোসেন বলেন, ত্যাগী ব্যক্তিদের সাথে নিয়ে ২০১৮ সালের ২১ সেপ্টেম্বর এই হ্যাকস প্রতিষ্ঠিত করা হয়েছে। সকল গামের্ন্টসের এইচ.আর এডমিন ও কমপ্লায়েন্স সোসাইটি চাকরিরত একত্রে একটি ছাতা তলে থাকতে। এই সংগঠনের প্রায় ১০০টি অধিক গার্মেন্টেসের কর্মকর্তারা সদস্য হয়েছেন, আরো হবেন। সংগঠনের বদলে অনেকে চাকুরি চলে গিয়েছিল তাদের পুনরায় চাকুরী নিয়োগ দেয়া হয়েছে, অনেকে সমস্যা পড়েছি সমাধান করে দেয়া হয়েছে, অচেনা মানুষের সাথে সুসম্পর্ক গড়ে তুলেছে। সম্পাদক সৃষ্টি হয়েছে।

সংগঠনের সাধারণ সম্পাদক মাহবুবুল হাসান রোকন বলেছেন, হ্যাকস সংগঠনের লক্ষ্য (ভিশন) এবং উদ্দেশ্য (মিশন) সম্পর্কে একটা স্পর্ট ধারণা থাকা চাই। লক্ষ্য বা ভিশন হচ্ছে একটি প্রতিশ্রুতিবদ্ধ বক্তব্য যা একটি সংগঠন মধ্যবর্তী বা দীর্ঘমেয়াদে অর্জন করতে চায়।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ