শনিবার ২২ সেপ্টেম্বর, ২০১৮

ঈদের ছুটিতে পঞ্চবটি ওয়াটার ল্যান্ড

শুক্রবার, ২৪ আগস্ট ২০১৮, ১৪:০৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: এবারের ঈদের ছুটিতে নারায়ণগঞ্জবাসীর বিনোদনের প্রধান আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে পঞ্চবটি অ্যাডভেঞ্চার ল্যান্ডের ‘ওয়াটার ল্যান্ড’। নারায়ণগঞ্জের বিনোদন প্রেমী মানুষের জন্য প্রায় সাড়ে সাত কোটি টাকায় তৈরি হয়েছে আন্তর্জাতিক মানের ‘ওয়াটার ল্যান্ড’। ওয়াটার ল্যান্ডটি গত ১৬ আগস্ট উদ্বোধন করা হয়েছে। আশা করা হচ্ছে এটাই হবে এবার ঈদের বিনোদনপ্রেমীদের মূল আকর্ষণ।

মুসলিম ধর্মালম্বীদের দ্বিতীয় প্রধান উৎসব ঈদুল আযহকে কেন্দ্র করে তৈরি করা হয়েছে এ ‘ওয়াটার ল্যান্ড’। এখানে থাকছে সুইমিং পুল। সম্পূর্ণ নতুন আঙ্গিকে তৈরি এ সুইমিং পুল বাংলাদেশের আর কোনো পার্কে নেই বলে দাবি করেন পার্কের ব্যবস্থাপক ও পরিচালকগণ। এ সুইমিং পুলে ছোট বড় মিলিয়ে এক সঙ্গে তিন থেকে চার হাজার মানুষ গোসল করতে পারবে। এছাড়া বাচ্চাদের জন্য রয়েছে আলাদা গোসল করার সু ব্যবস্থা। এ ওয়াটার ল্যান্ডের প্রবেশ ফি নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৩০০ টাকা।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সঙ্গে ব্যবসায়ীক যুক্তির মধ্য দিয়ে ২০১২ সালে পার্কটির কাজ শুরু হয়েছিল। এরপর ২০১৬ সালের ৩ সেপ্টেম্বর সকাল ১০টায় পরীক্ষামূলকভাবে উন্মুক্ত করে দেয়া হয় পার্কটি। প্রথমিক পর্যায়ে শিশু ও বিনোদন পিপাসাদের জন্য জনপ্রিয় ১০টি রাইড নিয়ে এর কর্যক্রম শুরু হয়। রাইডগুলো হচ্ছে বাম্পারকার, টুইস্ট, মেরী-গো-রাউন্ড, ওয়াটার হুইল, হানি সুইং, শান্তা মারিয়া, সোহান অ্যাডভেঞ্চার, প্যারাট্রোপার, ফ্যামিলি ট্রেন, মুভিং টাওয়ার ও আকর্ষণীয় কিডস্ রাইড সম্বলিত কিডস্ জোন। সম্প্রতি এ সকল রাইডের সঙ্গে যুক্ত হয়েছে রোলার কোস্টার, পনি অ্যাডভেঞ্চার ও আন্তর্জাতিকমানের ওয়াটার পার্ক।

এছাড়া সৌন্দর্য বর্ধনের জন্য অ্যাডভেঞ্চার ল্যান্ডে রয়েছে লেক, ফোয়ারা ও ফুলের বাগান। দর্শনার্থীদের জন্য রয়েছে জুসবার, চাইনিজ রেস্টুরেন্ট ও রেস্ট হাউজ। পাশাপাশি মূল ফটকের সামনে রয়েছে বিশাল পাকিংয়ের ব্যবস্থা।

সব খবর