বুধবার ২০ ফেব্রুয়ারি, ২০১৯

ইসলামিক ফাউন্ডেশনের যাকাত সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

সোমবার, ৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৩৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সরকারি যাকাত সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছে জেলা ইসলামিক ফাউন্ডেশন। সোমবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ে জেলা প্রশাসন ও জেলা ইসলামিক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে, সরকারী যাকাত ফান্ড থেকে যাকাত সামগ্রী ও চেক বিতরণ করা হয়।

ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. ফজলুল হকের সভাপতিত্বে ‘যাকাত সামগ্রী ও চেক বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রেজাউল বারী। এ সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফকির নিট ওয়্যারস লি. মহাব্যবস্থাপক এ. কে শামসুল আরেফিন, বাংলাদেশ আওয়ামীলীগ ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য এডভোকেট কামরুজ্জামান, ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মো: মহিউদ্দিন, হিসাব রক্ষক রুহুল আমিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রেজাউল বারী বলেন, ইসলামের পঞ্চম বুনিয়াদের মধ্যে যাকাত অন্যতম। বৃত্তবানদের সম্পদের যাকাত দেয়া ফরয। পবিত্র কুরআনে নামাজের পাশাপাশি যাকাত প্রদানের জন্য বারবার তাগিদ দেওয়া হয়েছে। যাকাত মুসলমানদের মধ্যে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করে, দুঃস্থ ও নিঃস্ব নারী-পুরুষকে সমাজে পুনর্বাসন করে এবং ধনী ও দরিদ্রদের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করে।

তিনি যাকাত গ্রহীতাদের সরকারি যাকাত ফান্ডের প্রাপ্ত অর্থ যথাযথ ব্যবহার করে দারিদ্রমূক্ত সমাজ গঠনে অবদান রাখার আহবান জানান।

যাকাত প্রদান অনুষ্ঠানে মোট ২শ ৪জন দুঃস্থদের মাঝে ১০ লাখ ১২ হাজার ৫শ টাকা অর্থমূল্যের যাকাত বিতরণ করা হয়। যাকাত হিসেবে ১৪টি ভ্যান, ২০টি সেলাই মেশিন, ১৭০টি দুঃস্থ ভাতা ও শিক্ষাভাতার চেক বিতরণ করা হয়।

পরিশেষে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়। মোনাজাত করেন নুরে মদিনা জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আবু সুফিয়ান।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ