বুধবার ১৭ অক্টোবর, ২০১৮

ইসদাইরে উন্নয়ন মেলা প্রাঙ্গন পরিচ্ছন্ন করলো ‘বিডি ক্লিন’

শুক্রবার, ৫ অক্টোবর ২০১৮, ২০:৩৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ এই শ্লোগানকে সামনে রেখে ‘বিডি ক্লিন’ নারায়ণগঞ্জ ৯ম দিনে তাদের কর্মসূচি পালন করেছে। শুক্রবার (৫ অক্টোবর) সকাল ১০টায় ফতুল্লার ইসদাইর শামছুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে আয়োজিত ৪র্থ উন্নয়ন মেলার প্রাঙ্গন (মাঠ) পরিচ্ছন্ন করেছে বিডি ক্লিন নারায়ণগঞ্জ এর সদস্যরা। এতে ৮টি গ্রুপে ৪২ জন সদস্য অংশ নেয়।

এবার ৯ম দিনের কর্মসূচিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: রেজাউল বারী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ মাসুম বিল্লাহ, নাসিকের ৪,৫,ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর মনোযারা বেগম, জেলা স্কাউটের সম্পাদক ফজলুল হক মন্টু।

অতিথিদের উপস্থিতে কার্যক্রম শুরু করার আগে বিডি ক্লিন সদস্যদের শপথ পাঠ করান বিডি ক্লিন নারায়ণগঞ্জ এর উপদেষ্ঠা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন।

বিডি ক্লিন নারায়ণগঞ্জের সদস্য জামান হোসেন হৃদয়, নিশাদ, লিমন, তৌকির, ইমন,তাহমিনা, সায়েম, আবু সাঈদ, লিমন সাফায়েত, রফিকুল ইসলাম জয় দত্ত, শাহ্ আলম, মিমরাজ, জান্নাত, নজরুল, বাঁধন,মেহেদী হাসান, রাফসান, প্রান্ত, অনিক, রাবিবুল, ঈসমাইল, পাখি, মিম, অনামিকা, লামিয়া, ইসরাত জাহান, মাজেদ, রাজিব, আশরাফুল, রফিকুল, মোস্তফা, জয়নাল, খায়রুল, সম্রাট, নাতিয়া, ওয়াজিব, কাইফ, সাঈদ সেলিমসহ ৪৫ জন সদস্য এক ঘন্টা ব্যাপি পরিচ্ছন্নতা কার্যক্রম চালায়। পুরো কার্যক্রম তদারকি করেন বিডি ক্লিন নারায়ণগঞ্জ এর উপদেষ্ঠা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন ও বিডি ক্লিন নারায়ণগঞ্জ এর সমন্বয়ক এস এম বিজয়সহ সিনিয়র সদস্যরা।

ঝাড়– ও বেলচা নিয়ে বিডি ক্লিনের সদস্যরা পুরো মেলা প্রাঙ্গন পরিস্কার-পরিচ্ছন্ন করে। পাশাপাশি মেলায় আগত দর্শনাথীদের যেখানে সেখানে ময়লা আবর্জনা না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলার অনুরোধ করা হয়। এসময় মেলা আসা বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বিডি ক্লিন এর এমন কার্যক্রমের প্রশংসা করেন। এবং উন্নয়ন মেলায় অংশ নেয়া এনজিও সংস্থা ব্র্যাক বিডি ক্লিনের সদস্যদে একটি করে কলম ও ২০১৯ সালে ক্যালেন্ডার গিফট করেন।

উল্লেখ্য গত ১৩ জুলাই শহরের চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে ‘বিডি ক্লিন’ নারায়ণগঞ্জ তাদের কার্যক্রম শুরু করে। এই কার্যক্রম একটি চলমান প্রক্রিয়া। পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন থেকে ২০১৬ সালের এপ্রিলে এর বিডি ক্লিন ঢাকা এর কার্যক্রম শুরু হয়। এর ধারাবাহিকতায় বিভাগীয় শহরের কার্যক্রম শুরু হয়েছে। এক সময় ইউনিয়ন এবং গ্রাম পর্যায়ে এই কার্যক্রম প্রসারিত করা হবে। মোটকথা পরিচ্ছন্ন বাংলাদেশ না হওয়া পর্যন্ত ‘বিডি ক্লিন’ এর কার্যক্রম চলবে।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ