রবিবার ২৯ মার্চ, ২০২০

ইশা ছাত্র আন্দোলনের রূপগঞ্জ থানা সম্মেলন অনুষ্ঠিত

শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ২১:১৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রূপগঞ্জ থানা শাখার ‘থানা সম্মেলন’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ জানুয়ারি) বিকাল ৩ টায় গাউছিয়া মার্কেট অডিটোরিয়ামে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রূপগঞ্জ থানা শাখার সভাপতি মুহাম্মাদ আবু বকর এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ আবু বকর সিদ্দিক এর সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখার সংগ্রামী সেক্রেটারী মাওলানা শাহ আলম কাঁচপুরী, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সংগ্রামী সভাপতি শিব্বির আহমদ।

মাওলানা শাহ আলম কাঁচপুরী বলেন, আজকের ছাত্র আগামী দিনের ভবিষ্যৎ। প্রচলিত শিক্ষা ব্যবস্থায় ইসলামী শিক্ষা না থাকায়, বর্তমান ছাত্রসমাজ ইসলাম থেকে দূরে সরে বিভিন্ন প্রকার অনৈতিক কাজ, দুর্নীতি, মাদক ও ইভটিজিং এর মতো জঘন্য কাজে জড়িয়ে পড়ছে। তাদেরকে এ সমস্ত খারাপ কাজ থেকে বিরত রাখতে অবশ্যই তাদের মাঝে ইসলামের সুমহান আদর্শের প্রচার ও প্রসার ঘটাতে হবে।

এছাড়া তিনি আরো বলেন, দীর্ঘ সময়ের পথচলায় ইশা ছাত্র আন্দোলনের অনেক অর্জন রয়েছে। ইশা ছাত্র আন্দোলন চায় এদেশের ছাত্রসমাজের নৈতিক ও চারিত্রিক মানসিকতার আমূল পরিবর্তন করতে। আর এ জন্য ইশা ছাত্র আন্দোলন সর্বদা অঙ্গীকারবদ্ধ। পৃথিবীতে যতগুলো সফল বিপ্লবের মাধ্যমে আদর্শিক পরিবর্তন হয়েছে তা তরুণ ও ছাত্রসমাজের মাধ্যমেই হয়েছে। এমনকি পাকিস্তান রাষ্ট্র প্রতিষ্ঠার পর থেকে আমাদের দেশের স্বার্থসংশ্লিষ্ট যেকোন অধিকার আদায়ের সংগ্রামে ছাত্রদের অংশগ্রহণ ছিল সবচেয়ে বেশি। সুতরাং দেশে বর্তমানে যে আদর্শিক লড়াই চলছে সেখানে বিজয়ী হতে ইশা ছাত্র আন্দোলনকে প্রস্তুত থাকতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শিব্বির আহমাদ বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়সহ শিক্ষাঙ্গন গুলোতে দেখা যায় পড়াশোনার সুষ্ঠু পরিবেশ নেই। সেখানে চলছে ছাত্র রাজনীতির নামে হল দখল, টেন্ডারবাজী, চাদাবাজী ও ধর্ষনের মতো ন্যাক্কারজনক অপরাধ। বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের উপর ছাত্রলীগ কর্তৃক সম্প্রতি আবরার স্টাইলে যে বর্বর নির্যাতন করা হয়েছে আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। আমি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট এই আহ্বান রাখব তিনি যেন বাংলাদেশের প্রত্যেকটি বিশ্ববদ্যালয়সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পড়াশোনার সুষ্ঠু পরিবেশ তৈরি করে দেন।

তিনি আরো বলেন, আমরা যদি লক্ষ করি বাংলাদেশের বিভিন্ন সংগ্রাম, আন্দোলনে ছাত্রদের ভূমিকাই ছিল মূখ্য। ৫২ এর ভাষা আন্দোলন এ রফিক, জাব্বার, সালাম, বরকতসহ ত্যাগী ছাত্রদের রক্তের বিনিময়ে পেয়েছি আমাদের মাতৃভাষা। ৬৯ এর গণঅভ্যুত্থান এবং ৭১ এর মুক্তিযুদ্ধেও ছাত্রদের ভূমিকা ছিল অপরিসীম। তাই প্রচলিত জাহিলি সমাজ ব্যবস্থা ভেঙে সেখানে ইসলামী শাসনতন্ত্র প্রতিষ্ঠায় ছাত্রসমাজকেই মূখ্য ভূমিকা পালন করতে হবে।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ রূপগঞ্জ থানা শাখার সেক্রেটারী কাজী কামরুজ্জামান, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুহাম্মাদ আরিফুল ইসলাম আরও উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন রূপগঞ্জ থানা শাখার সভাপতি মুফতী ইমদাদল্লাহ হাশেমী , ইসলামী শ্রমিক আন্দোলন রূপগঞ্জ থানা শাখার সভাপতি হাজী সুমন মোল্লা এবং আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ থানা ও ইউনিয়ন শাখার অন্যান্য দায়িত্বশীলবৃন্দ, ইশা ছাত্র আন্দোলন রূপগঞ্জ থানা শাখার সহ-সভাপতি মুহাম্মাদ আলী, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ সাইফুল ইসলাম , প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ হাফিজুর রহমান প্রমুখ।

সম্মেলন শেষে ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শিব্বির আহমাদ ইশা ছাত্র আন্দোলন রূপগঞ্জ থানা শাখার গত সেশনের কমিটি বিলুপ্ত ঘোষনা করেন এবং ২০২০ সেশনের আহবায়ক কমিটির ঘোষণা করেন।

এ সময় মুহাম্মাদ আবু বকরকে সভাপতি, মুহাম্মাদ আলীকে সহ সভাপতি, মুহাম্মাদ আবু বকর সিদ্দিককে সাধারন সম্পাদক ঘোষণা করা হয়।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ