শুক্রবার ২১ সেপ্টেম্বর, ২০১৮

ইতিহাসে জনগণ নয়, শাসকশ্রেণিই বার বার বোকা হয়েছে

শুক্রবার, ২৪ আগস্ট ২০১৮, ১৭:৩৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

রফিউর রাব্বি: প্রধানমন্ত্রী থেকে শুরু করে অনেকেই বললেন, শত শত হাজার হাজার স্কুল ড্রেস তৈরী হচ্ছে, স্কুলের আইডি কার্ড তৈরী হচ্ছে যারা নিরাপদ সড়ক আন্দোলনে ঢুকে অরাজকতা করার ষড়যন্ত্র করছে, সরকার বিরোধী ষড়যন্ত্র করছে। কিন্তু কোন টেইলারে এ সব পোশাক তৈরী হচ্ছিল, কোন কোন দর্জী তা বানাচ্ছিলেন তার নাম-ধাম পরিচয় কিছুই আমরা জানতে পারলাম না। কে কে এ সব পোশাক তৈরীর অর্ডার দিলেন তাও জানা গেল না। মন্ত্রীরা বললেন, বিএনপি-জামায়াত এসব ষড়যন্ত্র করছে। তা হলে এদের ধরে জাতির সামনে হাজির করা হলোনা কেন?

দু’-একশ ইয়াবা আটক করলে যেখানে মিডিয়ার সামনে হাজির কারা হয় কিন্তু এতবড় ষড়যন্ত্রের সাথে যারা জড়িত তাদের কেন গণমাধ্যমের সামনে হাজির করা হলো না? রাষ্ট্রের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন সকল নাগরিকেরই এই প্রশ্ন করার অধিকার রয়েছে। আন্দোলনে ঢুকে ষড়যন্ত্র করার অভিযোগে কলেজ বিশ্ববিদ্যালয়ের যে সব ছাত্রদের গ্রেপ্তার করা হলো, রিমান্ডে নেয়া হলো- তাদের সকলেরইতো নাম-পরিচয় প্রকাশিত হলো, আমরা জানলাম। সেখানেতো বিএনপি-জামায়াত দেখলাম না। তাহলেকি আন্দোলন দমনের জন্যই ‘বিএনপি-জামায়াত চক্র’ বলা? এর আগেও কোটা সংস্কার আন্দোলনে আমরা দেখেছি ‘রাজাকার-জামায়াত-বিএনপি চক্র’ বলে আন্দোলনকারীদের দমানোর কৌশল নিয়েছিল সরকার।

‘বাঘ এলো, বাঘ এলো’ বলে চিৎকারকারী মিথ্যেবাদীকে যেমন ঠিক সময়ে কেউই বিশ্বাস করে না, তেমনি প্রতিপক্ষকে দমানোর জন্য জনগণকে বোকা ভেবে সরকার যদি একই কৌশল বার বার গ্রহণ করে তাহলে জনগণ নয় সরকারই বোকার পরিচয় দেবে। ইতিহাসে জনগণ কিন্তু বোকা হয় না, শাসকশ্রেণিই বার বার বোকা হয়েছে।

 

রফিউর রাব্বি‘র স্ট্যাটাসটি পড়তে নিচের লিংকে ক্লিক করুন...

https://goo.gl/5gb4mQ

সব খবর
সোশাল মিডিয়া বিভাগের সর্বশেষ