মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯

ইতালির গণমাধ্যমে মেয়র আইভী

শুক্রবার, ৫ জুলাই ২০১৯, ০১:৪৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ইউরোপের বিভিন্ন দেশ ঘুরে বর্তমানে ইতালিতে অবস্থান করছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী। ইতালিতে অবস্থান কালে প্রবাসী নারায়ণগঞ্জবাসীর পাশাপাশি তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে আলোচনা করছেন। তিনি ইতালিতে বসবাসরত বাংলাদেশীদের সমস্যা নিয়ে ইতালির আনকোনা সিটির মেয়র ভ্যালেরিয়া মানচিনেল্লি এবং সিটি কাউন্সিলের সভাপতি সুসান্না ডিনি’র সাথে সাক্ষাৎ করেছেন। এই নিয়ে ইতালির গণমাধ্যমে সংবাদ প্রকাশ পেয়েছে। 

ইতালির গণমাধ্যম `আনকোনা টুডে` সূত্রে জানা যায় বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেলে বিশ্বের বিভিন্ন দেশের মেয়রদের এক প্রতিনিধিদলের সাথে প্যালাজো ডেল পপোলোতে পৌঁছালে তিনি এই একান্ত সাক্ষাৎ করেন।

মেয়র আইভী এই সময় আনকোনা সিটির মেয়রের কাছে মুসলিমদের নামাজ আদায়ের জন্য একটি মসজিদ স্থাপন ও প্রবাসী বাঙ্গালীদের জন্য একটি বাংলা মিডিয়াম স্কুল স্থাপনের দাবি তোলেন। 

আনকোনা সিটির মেয়র ভ্যালেরিয়া মানচিনেল্লি বৈঠকের সময় জানিয়েছেন কিভাবে আনকোনা শহরের মানুষের মধ্যে সহাবস্থান, গ্রহণযোগ্যতা এবং সহযোগিতার মূল্যকে সম্মান ও উৎসাহ দেয়া হয়। এর প্রমাণ হিসাবে তিনি আঙ্কোনায় বসবাসরত দ্বিতীয় বৃহত্তম বৈদেশিক সম্প্রদায় হিসেবে প্রায় ১৭০০ প্রবাসী বাংলাদেশীর কথা উল্লেখ করেন। বাঙালি সম্প্রদায়ের প্রতি বিশেষ মনোযোগ দিয়ে দুই দেশের মধ্যে এবং দুই শহরের মধ্যে পারস্পারিক সহযোগিতা করার বিষয়ে একমত হন দুই সিটি মেয়র।

এই সময় মেয়রের সাথে ছিলেন তাঁর ছোট ছেলে কাজী সারদিল হায়াৎ অনন্ত ও ইতালি আওয়ামী লীগের নেতা কর্মীরা। 

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ