সোমবার ১৭ জুন, ২০১৯

ইকবাল-বিধানের নেতৃত্বে প্রকৃত কমিটি: কেন্দ্রীয় স্বাচিপ সভাপতি

বৃহস্পতিবার, ৩০ মে ২০১৯, ২১:২৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ডা. ইকবাল বাহার চৌধুরী ও ডা. বিধান চন্দ্র পোদ্দারের নেতৃত্বে গঠিত জেলা স্বাধীনতা চিকিৎসা পরিষদের (স্বাচিপ) কমিটিই প্রকৃত কমিটি বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. এম ইকবাল আর্সলান ।

বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে চাষাড়ায় প্রেস ক্লাব ভবনের বিপরীতে নিউ সমবায় মার্কেটের পঞ্চম তলায় জেলা স্বাচিপের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে কেন্দ্রীয় পরিষদের সভাপতির উপস্থিত থাকার কথা থাকলেও তিনি উপস্থিত হতে পারেননি। তবে তিনি মুঠোফোনের মাধ্যমে অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন।

মুঠোফোনে ডা. এম ইকবাল আর্সলান বলেন, ‘স্বাচিপের নেতৃবৃন্দ সামাজিক, রাজনৈতিকসহ বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে। জেলা স্বাচিপের নেতৃবৃন্দও সেসব কর্মসূচি পালন করে থাকে। প্রতিবারই এ কমিটির আয়োজনে ইফতার মাহফিল করা হয়। কিন্তু জানতে পেরেছি কিছু বিপথগামী নেতা কারো প্ররোচনায় গতকাল জেলা স্বাচিপের ব্যানারে ইফতারের আয়োজন করে। আসলে ওই কমিটিকে কেন্দ্র সমর্থন করে না। ইকবাল বাহার ও বিধান চন্দ্রের নেতৃত্বাধীন কমিটিই প্রকৃত কমিটি।’

তিনি আরো বলেন, ‘আমরা জানতে পেরেছি কিছু বিপথগামী নারায়ণগঞ্জে অতীতে যাদের স্বাচিপের সাথে কোন সংযোগ ছিলোনা তারা কারো প্ররোচণায় নারায়ণগঞ্জে স্বাচিপের ব্যানারে নিজেদের জেলা কমিটির নেতা ঘোষণা করে ইফতারের আয়োজন করেছে। যারা আয়োজন করেছেন তাদেরকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করার জন্য আহবান করছি। নতুন যে কমিটি দেয়া হয়েছে আপনারা এগিয়ে যান, কেন্দ্রীয় কমিটি আপনাদের সাথে আছে।’

চাষাড়ায় প্রেস ক্লাব ভবনের বিপরীতে নিউ সমবায় মার্কেটের পঞ্চম তলায় অনুষ্ঠিত এ ইফতার মাহফিলে কেন্দ্রীয় স্বাচিপের সভাপতি ডা. এম ইকবাল আর্সলান ও মহাসচিব ডা. এমএ আজিজের উপস্থিত থাকার কথা থাকলেও তারা আসেননি।

এদিকে জেলা কমিটির আয়োজনে এ ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান। চাষাড়ায় প্রেস ক্লাব ভবনের বিপরীতে নিউ সমবায় মার্কেটের পঞ্চম তলায় অনুষ্ঠিত এ ইফতার মাহফিলে কেন্দ্রীয় স্বাচিপের সভাপতি ডা. এম ইকবাল আর্সলান ও মহাসচিব ডা. এমএ আজিজের উপস্থিত থাকার কথা থাকলেও তারা আসেননি। এদিকে জেলা স্বাচিপের সভাপতি ডা. চৌধুরী মো. ইকবাল বাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু জাহের, জেলা সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বীরু, ডা. অনুপ কুমার সাহা, জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. দেবাশীষ সাহা, জেলা স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. বিধান চন্দ্র পোদ্দার, যুগ্ম সম্পাদক ডা. শামসুদ্দোহা সরকার সঞ্চয়, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু, সাবেক ছাত্রলীগ নেতা এহসানুল হাসান নিপু, সাফায়েত আলম সানি প্রমুখ।

প্রসঙ্গত, গত বুধবার (২৯ মে) প্রেস ক্লাব ভবনের সিনামন রেস্টুরেন্টে স্বাচিপ নেতাদের একাংশের ইফতার অনুষ্ঠিত হয়। জেলা স্বাচিপের ব্যানারে সভাপতি ডা. আতিকুজ্জামান সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. অলক কুমার সাহা সঞ্চালনায় পরিচালিত এ ইফতারের আয়োজনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া। আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত, মহানগর আওয়ামী লীগো যুগ্ম সাধারণ সম্পাদক জিএম আরমান প্রমুখ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ