রবিবার ১৬ মে, ২০২১

ইউএনও নাহিদা বারিকের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বদলি

সোমবার, ২২ মার্চ ২০২১, ১৭:৫১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগদান করছেন আরিফা জহুরা। বর্তমান ইউএনও নাহিদা বারিকের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। গত বুধবার (১৮ মার্চ) অতিরিক্ত বিভাগীয় কমিশনার একেএম মাসুদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। অন্যদিকে নাহিদা বারিককে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে সিনিয়র সহকারী সচিব পদে বদলি করা হয়েছে।

নবাগত ইউএনও আরিফা জহুরা টাঙ্গাইলের মধুপুর উপজেলা নির্বাহী অফিসার থাকাকালীন করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর মাঠে সক্রিয়ভাবে কাজ করেছেন বলে জানা গেছে। লকডাউনে কর্মহীন মানুষের মধ্যে ত্রাণ বিতরণ, করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়া রোগীদের নমুনা পরীক্ষার ব্যবস্থা, আক্রান্ত ব্যক্তিদের খোঁজখবর নেওয়া, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে তার তৎপরতা ছিল উল্লেখযোগ্য। মাঠ পর্যায়ে কাজ করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি।

সদ্য বদলি হওয়া নারায়ণগঞ্জ সদর ইউএনও নাহিদা বারিক করোনাকালীন সময়ে মাঠপর্যায়ে কাজ করেছেন। করোনা শনাক্ত রোগীর কোয়ারেন্টিন নিশ্চিত, করোনায় মৃতের এলাকা লকডাউন এবং লকডাউন এলাকায় খাদ্যসামগ্রী পৌছে দেওয়ার মতো নানা কাজ করেছেন তিনি। তার এসব কার্যক্রমের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। প্রশংসিত হয়েছেন বিভিন্ন মহলে। সম্প্রতি করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হলে ভাসমান জনগোষ্ঠীর রেজিস্ট্রেশনের ব্যবস্থা করেছেন। নাহিদা বারিক এর আগে ফতুল্লা সার্কেল ও বন্দর উপজেলার এসিল্যান্ড হিসেবে নারায়ণগঞ্জে দায়িত্ব পালন করেছেন।

নাহিদা বারিক বলেন, ‘নারায়ণগঞ্জের মানুষ অনেক ভালো। সাধারণ মানুষ, জনপ্রতিনিধি বিশেষ করে সাংবাদিকদের বেশ সহযোগিতা পেয়েছি। এই জেলায় সকলের সহযোগিতায় দীর্ঘদিন কাজ করেছি। সরকারি কর্মকর্তা হিসেবে এক জায়গায় থাকার সুযোগ নেই। তবে নারায়ণগঞ্জবাসীর অনেক ভালোবাসা পেয়েছি। তাদের ভালোবাসার প্রতিদান দেওয়ার চেষ্টা করেছি কাজের মধ্য দিয়ে।’

সব খবর
নগর বিভাগের সর্বশেষ