মঙ্গলবার ২৬ মে, ২০২০

আ'লীগের ত্রাণ কমিটিতে অন্তর্ভুক্তির নামে টাকা আদায়ের অভিযোগ

শুক্রবার, ৮ মে ২০২০, ২১:২৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বন্দরের মদনপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মহিদ ভূইয়া ও সাধারণ সম্পাদক নাজিমউদ্দিনের বিরুদ্ধে ত্রাণ কমিটিতে অন্তর্ভুক্ত হতে সদস্য প্রতি ১ হাজার টাকা করে আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, করোনা মহামারি আকার ধারণ করায় এবং বিভিন্নস্থানে ত্রাণ বিতরণে দুর্নীতির অভিযোগ উঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে ত্রাণ কমিটি করার নির্দেশ দেন যেনো হত দরিদ্রদের মাঝে সঠিকভাবে ত্রাণ বিতরণ করা হয়। সেই ত্রাণ কমিটিতে অন্তর্ভুক্ত হতে সদস্য প্রতি ১ হাজার টাকা করে আদায় করার অভিযোগ পাওয়া গেছে মদনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মহিদ ভূইয়া ও সাধারণ সম্পাদক নাজিমউদ্দিনের বিরুদ্ধে।

এ ঘটনায় সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মদনপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের একাধিক নেতাকর্মীর স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ জেলা আওয়ামী লীগের দপ্তরে দাখিল করা হয়েছে।

এ প্রসঙ্গে বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ রশিদ বলেন, এ ধরনের একটি অভিযোগের কপি আমার কাছেও এসেছে । আমি সঠিকভাবে তদন্ত করে জেলা কমিটির সাথে আলোচনা সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

মদনপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মহিদ ভূইয়া তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রসঙ্গে বলেন, এ বিষয়টি মিথ্যা। সদস্য করতে গেলে কি ১০০০ টাকা করে কি নিলে হয় নাকি। এরকম কোন কিছুই নেয়া হয়নি। বিষয়টি সম্পূর্ণ মিথ্যা।

সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে জেলা আওয়ামী লীগে প্রেরণকৃত লিখিত অভিযোগ দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, বিষয়টি শুনেছি। আমার বিরুদ্ধে লিখিত অভিযোগ দেওয়ার ঘটনায় আমরা সবাইকে ঢেকেছিলাম। পরে আজকে ওয়ার্ডভিত্তিক প্রত্যেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের স্বাক্ষরিত আরেকটি কপি তারা পাঠিয়ে দিয়েছে যে আমরা কোন টাকা তাদের থেকে নেই নাই।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ