শনিবার ১৭ আগস্ট, ২০১৯

আড়াইহাজার স্বাস্থ্য কমপ্লেক্স: জনবল সংকটে ব্যাহত স্বাস্থসেবা

মঙ্গলবার, ২৮ মে ২০১৯, ১৫:২৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। প্রতিদিন প্রায় ৩ শতাধিক রোগী এই স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসেন। তবে এখানে রোগী ধারণ ক্ষমতা মাত্র ৫০জন। ফলে অনেক রোগীকে হাসপাতালে ভর্তির আবশ্যক প্রয়োজন হলেও তা সম্ভব হয় না। আবার জনবল সংকটের কারণে অনেকক্ষেত্রে সময়মতো প্রাথমিক চিকিৎসা থেকেও বঞ্চিত হন সাধারণ মানুষ।

মঙ্গলবার বেলা ১১টায় বর্হিবিভাগের দরজায় দরজায় দেখা যায় রোগীর উপচে পড়া ভীড়। ঘন্টার পর ঘন্টা লাইনে কেউ দাঁড়িয়ে কেউ আবার বসে অপেক্ষায় থাকেন কখন তার ডাক পড়বে। অনেকেই র্দীঘক্ষণ দাঁড়িয়ে থেকে অসুস্থ্য হয়ে পড়েন। শিশু ও নবজাতক বিভাগের অবস্থা আরো বেহাল।

এখানে মায়েরা তাদের শিশুদের কোলে নিয়ে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকে অসুস্থ্য হয়ে পড়েন। লাইনে দাঁড়িয়ে থেকে অনেক মা আক্ষেপ করেন বলেন সিলিং ফ্যান না থাকায় প্রচন্ড গরমে প্রতিদিনই নারী ও শিশু রোগীদের দুর্ভোগ পোহাচ্ছেন। চরম এই দুর্ভোগ দেখার যেন কেউ নেই।

তাসলিমা নামে এক নবজাতকের মা বলেন, রোজা রেখে ছোট শিশু নিয়ে লাইনে র্দীঘ সময় দাঁড়িয়ে থেকে তিনি অসুস্থ্য হয়ে পড়েছেন। লাইনের মধ্যে নারীদের মধ্যে অনেকেই অসুস্থ্য শিশুর চিকিৎসা না করিয়ে ফিরে যেতে দেখা দেখে। ফ্যান না থাকায় অনেকই প্রচন্ড গরমে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে অসুস্থ বোধ করেন।

টিএইচও ডাক্তার হাবিব ইসমাইল ভূঁইয়া বলেন, উপজেলা মাসিক মিটিংয়ে ফ্যানের বিষয়টি অবহিত করা হবে। আশা করছি সমাধান হয়ে যাবে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ