মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯

আড়াইহাজারে ফেসবুক আইডি হ্যাক করে যুবক গ্রেপ্তার

সোমবার, ২০ মে ২০১৯, ২২:০০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আড়াইহাজারে অন্যের ফেসবুকের আইডি হ্যাক করে চাঁদা দাবী ও দেশী বিদেশী জাতীয় পরিচয়পত্র নকল করে প্রতারনার অভিযোগে শাহিন হোসেন(২৪) নামে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১ এর একটি অভিযান দল।

সোমবার (২০ মে) আড়াইহাজার বাজার এলাকা থেকে শাহিন হোসেনকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারকৃত শাহিন জেলার বিশনন্দী এলাকার শফিউদ্দিনের ছেলে।

জানাগেছে, শাহিন হোসেন(২৪) ও সাদেকুর রহমানের ছেলে কাউসার(১৯) আড়াইহাজার বাজারে খোরশেদ আলম মার্কেটের শাহরিয়ার সুজ জুতার দোকানে ব্যবসা করার আড়ালে আড়াইহাজার এলাকার ইসরাফিল হোসেন ফাহিম নামে এক যুবকের রাইসু ফাহিম নামে ফেসবুক আইডি হ্যাক করে বিভিন্ন জনের কাছে চাঁদা দাবী করে আসছে। এ ঘটনাটি ইসরাফিল হোসেন ফাহিম জানতে পেরে ১৭ মে শুক্রবার র‌্যাব-১১ এর কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দেন।

অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ তাদের নিজেদের তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শনিবার আড়াইহাজার বাজারে খোরশেদ আলম মার্কেটের শাহরিয়ার সুজ জুতার দোকানে অভিযান চালিয়ে হ্যাকার চক্রের সদস্য শাহিন হোসেনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত শাহিন হোসেনকে নিয়ে রবিবার রাতে বিশনন্দী এলাকায় হ্যাকার ও চাঁদা দাবী দলের মূলহোতা সাদেকুরের ছেলে কাউসারের বাড়িতে অভিযান চালায় র‌্যাব-১১। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কাউসার পালিয়ে গেলেও সেখান থেকে র‌্যাব বাংলাদেশী ও ভারতীয় নকল জাতীয় পরিচয় পত্র সহ এবং সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের নকল ৩৯ পরিচয়পত্র,হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত কম্পিউটার ও বিভিন্ন কোম্পানীর মোবাইলের সিম উদ্ধার করে।

ফেসবুক হ্যাক করে প্রতারনা ও চাঁদাদাবী করায় ইসরাফিল হোসেন ফাহিম দুই প্রতারকের বিরুদ্ধে রবিবার রাতে আড়াইহাজার থানায় ডিজিটাল নিরাপত্তা ও জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইনে মামলা দায়ের করেন।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম জানান, অভিযুক্ত শাহিন হোসেন ও কাউসার বিভিন্ন লোকের আইডি হ্যাক ও বিভিন্ন দেশের নকল জাতীয় পরিচয়পত্র তৈরী করে প্রতারনার সাথে জড়িত। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ