বৃহস্পতিবার ০৯ এপ্রিল, ২০২০

আড়াইহাজারে তিন চাল ব্যবসায়ীকে জরিমানা

বৃহস্পতিবার, ১৯ মার্চ ২০২০, ২০:৩১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনা ভাইরাসের প্রভাবে নিত্যপণ্যের বিক্রি বেড়ে গেছে। এই সুযোগে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সর্বত্র চালের দাম বাড়িয়ে দিয়েছে কিছু অসাধু ব্যবসায়ী। এমন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেলে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে খবরের সত্যতা পেয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আড়াইহাজার সদর বাজারের তিন চাল ব্যবসায়ীকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং নির্দিষ্ট মূল্যে চাল বিক্রি করার নির্দেশ প্রদান করা হয়। এদিকে ভ্রাম্যমান আদালতের খবরে বাজারের বেশিরভাগ ব্যবসায়ী দোকান বন্ধ করে পালিয়ে যায়। এই অভিযান অব্যাহত থাকবে বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন বলেন, এক মাস আগে কেনা চাল অসাধু কিছু ব্যবসায়ী সুযোগ নিয়ে বস্তা প্রতি ২০০ থেকে ৩০০ টাকা করে বেশি নিয়ে বিক্রি করছিল। এক ভোক্তার কাছে ৫০ কেজির এক বস্তা চাল ১৭২০ টাকার স্থলে ১৯৫০ টাকা বিক্রি করা হয়েছিল। তিনি আরও বলেন, আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

তিনি জানান, একজন ক্রেতার নিকট থেকে অতিরিক্ত মূল্য নেওয়ায় তাৎক্ষনিক তার টাকা ফেরত দেওয়া হয়। ১৫ মার্চ ১৭২০ টাকা যে বস্তা চাল বিক্রি হয়েছে। সেই বস্তা বৃহস্পতিবার ১৯৫০ টাকা বিক্রি হয়েছে বলেও তিনি জানান।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ