শুক্রবার ২৩ আগস্ট, ২০১৯

আড়াইহাজারে ঢাবি ছাত্রীসহ ডেঙ্গু আক্রান্ত ৩

বুধবার, ৩১ জুলাই ২০১৯, ১৬:০২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আড়াইহাজার উপজেলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীসহ তিন জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তিনজনই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

তারা হলেন, স্থানীয় গোপালদী পৌরসভার দাইরাদী এলাকার ওসমান মোল্লার মেয়ে সুমাইয়া আক্তার (১৮)। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। দ্বিতীয় জন পাঁচগাও চরপাড়া এলাকার সিরাজুল ভূঁইয়ার ছেলে মাছুম (২৪)। তিনি পেশায় বাসচালক। তৃতীয় জন শালমদী এলাকার আতাউর রহমানের ছেলে সজীব (১৮)। তিনি পেশায় মোটর মেকানিক।

সজীবের বাবা আতাউর রহমান জানান, সে ঢাকার মতিঝিল এলাকায় মোটর মেকানিকের কাজ করেন। মঙ্গলবার রাতে জ্বর নিয়ে বাড়িতে ফেরে। পরে ডেঙ্গু পরীক্ষায় ভাইরাস ধরা পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সুমাইয়া জানান, তিনি ঢাকা বিশ্ব বিদ্যালয়ে পড়ছেন। জ্বর নিয়ে বাড়ি ফেরার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

বিষয়টি নিশ্চিত করে টিএইচও ডা. হাবিব ইসমাইল ভূঁইয়া বলেন, ‘আমরা এ পর্যন্ত ৬ জনকে পরীক্ষা করে ডেঙ্গু আক্রান্ত শনাক্ত করতে পেরেছি। এর মধ্যে তিনজনকে ভর্তি করা হয়েছে। অন্যদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

শরীরে জ্বর অনুভব করলে প্রচুর পরিমাণ পানি পান এবং তরল খাবার খাওয়ার পরামর্শ দিয়ে তিনি আরো বলেন, প্যারাসিটামল ছাড়া অন্য কোনো ঔষধ সেবন করা যাবে না।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ