সোমবার ১৭ জুন, ২০১৯

আড়াইহাজারে ডিজিটাল মিটার অপসারণের দাবিতে বিক্ষোভ

রবিবার, ২৬ মে ২০১৯, ১৯:৩৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়য়ণগঞ্জ: আড়াইহাজারে ডিজিটাল মিটার সংযোগের পর থেকেই স্বাভাবিকের তুলনায় অতিরিক্ত বিল আসতে থাকে অভিযোগ করে বিক্ষুদ্ধ হয়ে ডিজিটাল মিটার অপসারণের দাবিতে বিক্ষোভ করেছে শতাধিক গ্রাহক। এ সময় পল্লী বিদ্যুৎ সমিতি-২, ডেপুটি ম্যানেজারের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভকারীরা।

রোববার (২৬ মে) স্থানীয় গোপালদী পৌরসভাধীন দাইরাদী এলাকায় অবস্থিত কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এ সময় তারা বিক্ষোভ মিছিল করে তাদের বাড়িতে স্থাপনকৃত ডিজিটাল মিটার অপসারণের দাবি জানান। বিক্ষুদ্ধ জনতা এক পর্যায়ে কাঠের গুঁড়িতে আগুন ধরিয়ে আড়াইহাজার-গোপালদী সড়ক অবরোধ করে রাখেন। পরে গোপালদী পল্লী বিদ্যুতের কর্মকর্তারা তাদের বিভিন্ন আশ্বাস দিয়ে শান্ত করেন।

বিক্ষুব্ধ আবাসিক গ্রাহকরা জানান, সম্প্রতি তাদের ডিজিটাল মিটার সংযোগ দেওয়া হয়েছে। ডিজিটাল মিটার সংযোগ দেওয়ার পর থেকেই স্বাভাবিকের তুলনায় অতিরিক্ত বিদ্যুৎ বিল আসতে থাকে। বিক্ষিব্দু গ্রাহকরা ডিজিটাল মিটার অপসারণ করে পুনরায় আগের মিটার স্থাপন করার দাবি জানালে কর্তৃপক্ষ এতে অস্বীকৃতি জানায়।

পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে জানা গেছে, এখানে আবাসিক গ্রাহক রয়েছে ৩৯ হাজার ১৫৯ জন। বাণিজ্যিক রয়েছে ১ হাজার ৭৪৭ জন। এরই মধ্যে ডিজিটাল মিটার সংযোগ দেওয়া হয়েছে ১ হাজার ১১৫টি।

এদিকে পল্লীবিদ্যুতের ডিজিএম শাহাদৎ হোসেন বলেন, ‘যে সব গ্রাহকদের বাড়িতে ইতিমধ্যে ডিজিটাল মিটার সংযোগ দেওয়া হয়েছে। তারাই এখন এ নিয়ে প্রতিবাদ করছেন। তবে তাদের আপাতত বুঝিয়ে বিদায় করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘এরই মধ্যে ১ হাজার ১১৫টি ডিজিটাল মিটার সংযোগ দেওয়া হয়েছে। তবে পৌরসভার মেয়র ও এমপি সাহেবকে বিষয়টি অবহিত করা হবে। যে সিদ্ধান্ত হবে আমি সেভাবে কাজ করবো।’

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ