বৃহস্পতিবার ০২ এপ্রিল, ২০২০

আড়াইহাজারে জমি নিয়ে সংঘর্ষে আহত ১৫

শুক্রবার, ১৩ মার্চ ২০২০, ১৯:২০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রতীকি ছবি

প্রতীকি ছবি

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন।

শুক্রবার (১৩ মার্চ) বেলা ১১টায় আড়াইহাজার পৌরসভাধীন ৬নং ওয়ার্ডের স্থানীয় গাজীপুরা এলাকায় গিয়াসউদ্দিন ও মনির গ্রুপের মধ্যে সংঘর্ষের এই ঘটনা ঘটে।

আহতদের মধ্যে গিয়াসউদ্দিন, তাসলিমা, জালালউদ্দিন, নুর মোহাম্মদ, নাজমা, শুকুরিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাজিমউদ্দিন, বিল্লাল, মনির ও হালিম, শহিদউল্যাহ ও সুমাইয়াকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত গিয়াসউদ্দিন জানান, পৈত্রিক ওয়ারিশ সূত্রে প্রাপ্ত ৫০ শতাংশ বসত বাড়ি তারা দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিলেন। কিন্তু হঠাৎ তার প্রতিবেশী মনির গংয়েরা পর্চা সূত্রে একই জমির মালিকানা দাবি করছেন। এনিয়ে তাদের সঙ্গে বিরোধ দেখা দেয়। এরই জেরে মনিরসহ তার পরিবারের লোকজন দা, ছুরি, লাঠিসোটা ও অন্যান্য দেশীয় তৈরি অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়।

তিনি আরো বলেন, বাঁধা দেওয়া হলে তারা আমার পরিবারের অন্তত ৫ সদস্যকে কুপিয়ে রক্তাক্ত জখম করে।

এদিকে অভিযোগ অস্বীকার করে আহত মনির জানান, পৈত্রিক ওয়ারিশ সূত্রে প্রাপ্ত জমি গিয়াসউদ্দিন গংয়েরা জোরপূর্বক দখল করার চেষ্টা করেন। এ সময় বাঁধা দিলে তার পরিবারের অন্তত ১০ সদস্যকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত জখম করা হয়েছে।

আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্মরত ডা. মনিরুজ্জামান জানান, আহত কয়েক জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তারা শরীরিরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত প্রাপ্ত হয়েছেন।

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম বলেন, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হয়েছেন। এ ঘটনায় জালালউদ্দিন নামে এক ব্যক্তি একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ