বৃহস্পতিবার ০২ এপ্রিল, ২০২০

আড়াইহাজারে করোনা ভাইরাস প্রতিরোধে ক্যাম্পেইন

মঙ্গলবার, ১০ মার্চ ২০২০, ১৭:২৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য কমপ্লেক্সের বহিঃবিভাগে আগত রোগী ও তাদের স্বজনদের উপস্থিতিতে সচেতনতামূলক ক্যাম্পেইন করা হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) এ ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. সায়মা আফরোজ ইভা। ডা. উত্তম কুমার দাশ গুপ্তের সঞ্চালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন ডা. ফারহানা, ডা. শান্তা ত্রিবেদী, ডা. মনিরুজ্জামান, ডা. খলিলুর রহমান প্রফিট, ডা. আরিফ ভূঁইয়া, ডা. শরীফুল, ডা. মনোয়ারা বেগম ও ডা. রাজু আহমেদ প্রমুখ।

ডা. সায়মা আফরোজ ইভা বলেন, করোনা ভাইরাস থেকে মুক্ত থাকলে হলে আমাদের অবশ্যই সচেতন হতে হবে। নিয়মিত ভালোভাবে হাতের বিভিন্ন অংশ পরিস্কার করতে হবে। বেশি করে পানি পান করতে হবে। অহেতুক ঘুরাঘুরি করা থেকে কিছু দিনের জন্য বিরত থাকতে হবে। বিদেশ থেকে কেউ দেশে ফিরলে অবশ্যই তাকে কমপক্ষে ১৫ দিন ঘুরাঘুরি থেকে বিরত থাকতে হবে। ভাইরাস নিয়ে কেউ আতংক ছড়াবেন না। কেউ আক্রান্ত হয়েছে মনে হলে, সঙ্গে সঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবহিত করবেন। আপনাদের সেবায় আমরা সর্বক্ষণ প্রস্তুুত রয়েছি। করোনা নিয়ে ভয়ের কোনো কারণ নেই। এটি মোকাবেলায় সরকারের পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে।

ডা. ফারহানা বলেন, সুস্থ্য কোনো ব্যক্তির মাস্ক পড়তে হবে না। তবে অসুস্থ্য ব্যক্তি থেকে কমপক্ষে ৩ ফিট দূরত্ব বজায় রেখে চলাচল করতে হবে। নিয়ম মেনে হাতের বিভিন্ন অংশ সাবান দিয়ে পরিস্কার করতে হবে। মনে রাখতে হবে জ্বর বা হাঁচি ও কাশি কারোর হলেই সেটি করোনা ভাইরাস নয়। এটি শনাক্ত করতে হলে অবশ্যই পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন রয়েছে।

ডা. উত্তম কুমার দাশ গুপ্ত বলেন, অহেতুক ভয় পাওয়ার কিছু নেই। করোনা নিয়ে কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে উৎসাহিত হয়ে লিখালিখি থেকে বিরত থাকবেন। কোনো এলাকায় কাউকে করোনা আক্রান্ত মনে হলে অবশ্যই ইউএইচএফপিও ম্যাডামকে অবহিত করতে হবে।

তিনি আরো বলেন, নিয়ম অনুযায়ী আমরা যদি সবাই মিলে সচেতনতামূলক ব্যবস্থা গ্রহণ করি। আশা করি করোনা আমাদের আক্রান্ত করতে পারবে না।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ