সোমবার ১৬ সেপ্টেম্বর, ২০১৯

আল-আমিন মসজিদের নির্বাচন, প্রস্তুত প্রার্থী ও ভোটাররা

বুধবার, ১১ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রাত পোহালেই শুরু হতে যাচ্ছে বন্দর উপজেলার আমিন আবাসিক এলাকায় অবস্থিত আল-আমিন জামে মসজিদ পরিচালনা কমিটির নির্বাচন। নির্বাচনকে ঘিরে মসজিদ মুসল্লিদের মাঝে বইছে উৎসাহ উদ্দীপনার আমেজ।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৮টায় থেকে দুপুর ১২টা পর্যন্ত গিয়াস উদ্দিন চৌধুরী স্কুলে বিরতিহীনভাবে অনুষ্ঠিত হবে নির্বাচন। দুইশত উনিশজন সমাজভিত্তিক ভোটারের মধ্যে অনুষ্ঠিত হবে এই নির্বাচন। দুই প্যানেলে পাঁচজন করে দশজন প্রার্থী নির্বাচনে অংশগ্রহন করছেন।

দুটি প্যানেলের মধ্যে সভাপতি প্রার্থী হাজী মোজাম্মেল হকের ব্যালট নং-১, সহ-সভাপতি আশ্রাফুদ্দিনের ব্যালট নং-২, সাধারণ সম্পাদক লুৎফর রহমানের-৩, যুগ্ম সম্পাদক মাহবুবুর রহমান-৪ এবং কোষাধ্যক্ষ জাহাঙ্গীর আলম সর্দারের ব্যালট নং-৫।

অন্যদিকে অপর প্যানেলের সভাপতি প্রার্থী হাজী মো. আব্দুল কাইয়ুমের ব্যালট নং-৬, সহ-সভাপতি হাজী মো. জিয়া উদ্দিনের ব্যালট নং-৭, সাধারণ সম্পাদক শাহজাহান ব্যালট নং-৮, যুগ্ম-সম্পাদক কাজী মোহাম্মদ আলীর ব্যালট নং-৯ এবং সাবেক কোষাধ্যক্ষ ও বর্তমান প্রার্থী হাজী মো. আমজাদ হোসেন ব্যালট নং-১০।

উভয় প্যানেলই পূর্বের কার্যকরী কমিটিতে ছিল। ওই কমিটি মুসুল্লীদের সার্বিক সহযোগিতায় আল-আমিন মসজিদকে টিনের ঘর থেকে পাঁচ তলা ভবন পর্যন্ত নির্মান করতে সক্ষম হয়েছেন। সুপেয় পানির জন্য ডিপ টিউবওয়েল বসিয়েছেন। তৃতীয় তলা পর্যন্ত উন্নত টাইলস লাগিয়েছন। তাছাড়া এসির ব্যবস্থা থেজে শুরু করে ছোট বড় অসংখ্য উন্নয়নমূলক কাজ করতে সক্ষম হয়েছেন।

কাইয়ুম-শাহজাহান প্যানেলের প্রতিশ্রুতি, মসজিদের আয়তন বাড়াতে পাশের জমি ক্রয় করে তা প্রশস্ত করা। পাঁচতলা পর্যন্ত টাইলস করে এসির ব্যবস্থা করা। অত্যাধুনিক অজুখানা সহ সিসি ক্যামেরার ব্যবস্থা করে দেয়া। প্রতিটি আয়-ব্যয়ের হিসাব নোটিশ বোর্ডে সাটিয়ে দেয়া।

এই প্যানেলের দাবি যেহেতু মসজিদ কমিটির নির্বাচন সেহেতু এটি সুষ্ঠু এবং নিরপেক্ষ হয়। যে নির্বাচনে প্রতিটি মুসল্লি যেন তার নাগরিক অধিকার হিসেবে ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

এদিকে মোজাম্মেল-লুৎফর প্যানেলও বসে নেই। তারা ও বিজয়ী হতে ভোটারের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করে যাচ্ছেন। তবে এলাকাবাসীর দাবি উভয় পক্ষই যেন এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার সর্বাত্বক চেষ্টা করে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ