শুক্রবার ২৪ মে, ২০১৯

“আলোকিত বক্তাবলী”র পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

বুধবার, ৮ মে ২০১৯, ২০:৩১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সদর উপজলোর বক্তাবলী অঞ্চলের সামাজিক সংগঠন আলোকিত বক্তাবলীর পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা ও অনুমোদন করা হয়েছে।

সভাপতি মো. নাজির হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আবুল কালামের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় কমিটি ঘোষনা করা হয়।

এ সময় মো. নাজির হোসেনকে সভাপতি, মো. আবুল কালামকে সাধারণ সম্পাদক ও বাদল হোসেন ববিকে সাংগঠনিক সম্পাদক করে ৯১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষনা করা হয়।

নারায়ণগঞ্জ শহরের চাষাড়ার বাগান বাড়ীতে এ আলোচনা সভা ও কমিটি ঘোষনা করা হয়।

সভায় সর্ব সম্মতিক্রমে নাম প্রকাশ ও অনুমোদন দেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়।

নব নির্বাচিত কমিটির সদস্যরা হলেন, সভাপতি মো. নাজির হোসেন, সিনিয়র সহ-সভাপতি মো. সোহরাব ভূইয়া, সহ-সভাপতি মো. দেলোয়ার হোসেন, এড.কবির হোসেন, মো. দিদার হোসেন, মো. শাহীন রাজু, মো. মহিউদ্দিন মোল্লা, মো. আব্দুল্লাহ আল ইমরান, মো. ইকবাল হোসেন, নূর মোহাম্মদ, মো. রহমত উল্লাহ, শাহ দ্বীন ইসলাম, মো. সাইফুল ইসলাম, মো. মাঈন উদ্দিন, মো. সানাউল্লাহ, মো. সাইফুল ইসলাম।

সাধারণ সম্পাদক মো. আবুল কালাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রাশেদুল ইসলাম সুমন, মো. অহিদুল ইসলাম টিটু, মো. সুমন পারভেজ।

সাংগঠনিক সম্পাদক মো. বাদল হোসেন ববি, মো. সাব্বির আহমেদ হৃদয়, মো. খোরশেদ আলম, মো. ইমদাদুল হক মিলন।

দপ্তর সম্পাদক মো. দুলাল আহমেদ, সহ-দপ্তর সম্পাদক মো. শওকত আলী, প্রচার সম্পাদক মো. আব্দুল্লাহ, কোষাধ্যক্ষ মো. আব্দুস সালাম আবু, সহ-কোষাধক্ষ্য মো. সাইফুল ইসলাম লিটন, ক্রীড়া সম্পাদক মো. আল আমীন প্রধান, সহ-ক্রীড়া সম্পাদক ইয়াসিন আহমেদ দোলন, সাহিত্য সম্পাদক মো. জহিরুল ইসলাম জনি, সাংস্কৃতিক সম্পাদক মো. রাসেল আহমেদ স্বপন, যুব বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম, সহ-যুব বিষয়ক সম্পাদক-মো. রিপন গাজী, মো. মহসিন, ছাত্র বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান জনি, ধর্ম বিষয়ক সম্পাদক মো.আমির হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো. হারুন-অর-রশীদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. সূজন, সহ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. জুয়েল ভূইয়া, নারী ও শিশু বিষয়ক সম্পাদক মোসা.সাবিনা ইয়াসমিন, পরিকল্পনা বিষয়ক সম্পাদক আক্তার হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আল আমীন হৃদয়, সহ-আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক মো. আনিছুর রহমান শুক্কুর, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক মো. শহীদুল্লাহ, শিক্ষা বিষয়ক সম্পাদক আসাদুল ইসলাম রানা, আপ্যায়ন সম্পাদক মো. লিটন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাঈম তালুকদার বিক্রম, সহ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক খোরশেদ গাজী ও বিশেষ সম্পাদক মো. মনির হোসেন।

কার্যকরী সদস্যরা হলেন, মাশফীকুর রহমান শিশির, মো. রাসেল চৌধুরী, মো. রুস্তম আলী, মো. শাহাদাত হোসেন, মো. মহিউদ্দিন ভূইয়া, মো. মনির হোসেন, মো. শাহ আলম, মো. হান্নান মিয়া, মো. ডালিম আহমেদ অয়ন ইফতেখার আহমেদ রাজু, মো. সোহেল রানা, মো. ইমরান হোসেন, মো. রুহুল আমীন, মো. আলমগীর হোসেন, মো. আফজাল হোসেন, মো. আমির হামজা, মোহ্মাাদ আলী মাসুদ, মো. আতাউর রহমান, ইমতিয়াজ আহমেদ, মো. সূজন মোল্লা, মো. হাকিম শেখ, পলাশ হাওলাদার, মো. ফারুক আহমেদ, ডালিম মোড়ল, মো. নজরুল ইসলাম, মো. নোমান প্রধান, মো. আবুল কাসেম, মো. হানিফা, মো. জুবায়ের, মো. আকাশ, মো. সজিব, মো. সোহেল মোল্লা, মো. জাহেদ আলী, মো. সালাউদ্দিন, মো. মোজাম, আব্দুল্লাহ আল শিবলু, মো. জাহাঙ্গীর আলম, মো. জসিম মোল্লা ও জাহাঙ্গীর হোসেন।

সভাপতি মো. নাজির হোসেন বলেন, আলোকিত বক্তাবলী একটি সামাজি সংগঠন। সামাজিক ভাবেই বক্তাবলী পরগনায় সকল প্রকার অসামাজিক কার্যক্রম দূরীভূত করে আলোকিত বক্তাবলী গড়ে তোলাই আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য।

সাধারণ সম্পাদক মো.আবুল কালাম বলেন, বক্তাবলী এলাকাকে জঙ্গীবাদ ও মাদকমুক্ত করতে আলোকিত বক্তাবলী দৃঢ় প্রতিজ্ঞ।

সাংগঠনিক সম্পাদক মো. বাদল হোসেন ববি বলেন, এলাকার দরিদ্র অসহায় মানুষের কল্যাণ ও শিক্ষার মান উন্নয়ন আলোকিত বক্তাবলী কাজ করে যাবে।

আলোকিত বক্তাবলীর প্রধান উপদেষ্টা হলেন, আলহাজ্ব মো. শওকত আলী, চেয়ারম্যান বক্তাবলী ইউনিয়ন পরিষদ, উপদেষ্টা সদস্যরা হলেন, আলহাজ্ব মো.মতিউর রহমান, চেয়ারম্যান আলীরটেক ইউনিয়ন পরিষদ, আলহাজ্ব মো.আবু বক্কর সিদ্দিকী, চেয়ারম্যান বালুরচর ইউনিয়ন পরিষদ, আলহাজ্ব মো. আলম সিকদার বাচ্চু, চেয়ারম্যান বেতকা ইউনিয়ন পরিষদ ও এড. আল আমিন সিদ্দিকী, সাবেক সভাপতি আলোকিত বক্তাবলী।

প্রসঙ্গত, গত ২০১৮ সালের আগষ্ট মাসের ১১ তারিখে মাশফীকুর রহমান শিশিরকে আহবায়ক করে ৭ সদস্যের একটি আহবায়ক কমিটি অনুমোদন করা হয়। পরবর্তিতে আহবায়ক কমিটি একটি আলোকিত নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য নতুন সদস্য নবায়ন করেন। আহবায়ক কমিটি পরবর্তিতে সর্বজন গ্রহনযোগ্য একটি নতুন কমিটি উপহার দেয়ার জন্য নির্বাচন পরিচালনা কমিটি গঠণ করে। এড. এফএম কবির হোসেনকে প্রধান করে আলোকিত বক্তাবলীর নির্বাচন পরিচালনার জন্য তিন সদস্যের নির্বাচন কমিশনে ছিলেন, দেলোয়ার হোসেন ও সোহরাব ভূইয়া। নির্বাচন কমিশন ভোটার তালিকা প্রনয়ন করে নির্বাচনের তফসিল ঘোষনা করেন। নভেম্বরের ১,২,৩ তারিখ মনোনয়ন পত্র সংগ্রহ, ৪ নভেম্বর জমা দেয়ার শেষ দিন। ৫ নভেম্বর বাছাই ও ৬ নভেম্বর প্রতাহারের শেষ দিন। নির্বাচনে ভোট গ্রহনের জন্য দিন ধার্য ছিল ১৪ নভেম্বর। তবে মনোনয়ন সংগ্রহকারী বৈধ প্রার্থীদের মধ্যে একাধিক প্রার্থী না থাকায় ৩ জনকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত ঘোষনা করেন। বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিতরা হলেন, সভাপতি পদে পূর্ব চরগড়কুল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি মো: নাজির হোসেন, সাধারন সম্পাদক পদে নিউজ প্রতিদিন ডটনেটের সম্পাদক ও ফতুল্লা থানা প্রেস ক্লাবের আহবায়ক মো: আবুল কালাম এবং সাংগঠনিক সম্পাদক পদে মো: বাদল হোসেনকে নির্বাচন কমিশন নির্বাচিত ঘোষনা করেন।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ