বুধবার ২১ এপ্রিল, ২০২১

আলী আহাম্মদ চুনকার মৃত্যুবার্ষিকীতে আওয়ামী লীগের স্মরণসভা

বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ২১:৩৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল বলেন, আজ সারা বাংলায় টিকা দেওয়া হচ্ছে যেখানে টাকাও লাগে না আবার কষ্টও লাগে না, শুধু সাহস লাগে। অনেকেই করোনার টিকা দিতে যাচ্ছেন না। আজকে চুনকা ভাই ও জোহা ভাই জীবিত থাকলে তারা সকলকে নিয়ে দলে দলে টিকা দিতে যেতেন।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আলী আহাম্মদ চুনকার মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন। তিনি বলেন, যখন মানুষের ঘরে খাবার ছিলো না তখন আমাদের উপর নির্দেশ ছিল যেখানে খাবার নাই, সেখানে আমরা বাড়িতে গিয়ে খাবার পৌছে দিয়েছি। এ রকম পরিস্থিতিতে আমাদের নেতা কর্মীরা বসে ছিল না। আওয়ামী লীগের নেতারা এভাবে কাজ করেছে, জোহা ভাই ও চুনকা ভাইয়ের নেতাকর্মীরা ঘরে বসে থাকে না। আমরা আজ বড় মর্মাহত ও আবেগপ্রবণ। কারণ চুনকা ভাই, জোহা ভাই, আনসার চাচা, অধ্যাপিকা নাজমা রহমান, মোবারক ভাই এরা কেউ আমাদের মাঝে নেই।

আলী আহাম্মদ চুনকার স্মৃতিচারণ করে বাদল বলেন, এখনও মনে পড়ে এই ২নং গেইটে চুনকা ভাইকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যাচ্ছে। আমি শামীম ওসমান, বাবুরাইলের মিলন ও জাহাঙ্গীরসহ আমরা সকলে মিলে ঝাপিয়ে পড়ি। শামীম পুলিশের এসপিকে বলে আমার চুনকা ভাইকে, আমার নেতাকে ছাড়তে হবে আর না হলে গাড়ির চাকা ঘুরবে না। ঐ সময়ে আমরা ছিলাম টগবগে রক্তের যুবক। আমরা বিদ্রোহী ছিলাম, আমরা অপরাধের সাথে যুদ্ধ করেছি। তারা আমাদের যেমন আদর করতেন আবার ধমকও দিতেন। তাদের আদর আজকে আমাদের জন্য আশীর্বাদ হয়েছে। আর এজন্যই আজকে জোহা ভাই ও চুনকা ভাইয়ের আদর ও ধমকের কারণে আমরা নেতৃত্বের হাল ধরতে পেরেছি।

তিনি বলেন, সব জায়গায় শুধু ষড়যন্ত্র আর ষড়যন্ত্র চলছে। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আন্দোলন তৈরি করতে পারে না। আজকে সেনাবাহিনীকে বিতর্কিত করা হচ্ছে। এমন মুহূর্তে নেত্রীর নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করার জন্য দাঁড়িয়েছি। চুনকা ভাই ও জোহা ভাইয়ের অতৃপ্ত আত্মা আজ স্মরণ করি। আজ আপনাদের সেদিনের রাগ,আদর ও সোহাগের মধ্য দিয়ে মানবতার সেবার জন্য তৈরি হয়েছি। এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি খবিরুদ্দিন, উপ দপ্তর সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সদর থানা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা নাজিরুদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আল মামুন প্রমুখ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ