শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯

‘আমাদের সামনে আন্দোলন ছাড়া পথ নেই’

মঙ্গলবার, ৫ নভেম্বর ২০১৯, ১৪:৪১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: গত ১০ মাসের বকেয়া বেতনের দাবিতে প্যারাডাইল ক্যাবলস লিমিটেডের সামেন বিক্ষোভ করেছে প্রতিষ্ঠানের শ্রমিকরা।

মঙ্গলবার (৫ নভেম্বর) সকাল ৯টায় প্রতিষ্ঠানের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করতে থাকেন শ্রমিকরা। প্রতিষ্ঠানের শ্রমিক দেলোয়ারের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র জেলার যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলার সহ সভাপতি জাহাঙ্গীর আলম গোলক, মো. ইউসুফ, মো. কাইযুম, মো. ডালিম, মো. আনোয়ার, আলেয়া প্রমুখ।

বক্তারা বলেন, ‘মালিক কথা দিয়েও কথা রক্ষা করছেন না। প্রতিমাসেই নোটিশ দিচ্ছেন বেতন ভাতা চালু থাকবে কিন্তু আমাদের বেতন দিচ্ছে না। আমরা মালিককে আর সময় দিতে পারবো না। কারণ আমরা অভুক্ত, আমাদের সন্তানেররা না খেয়ে আছে। এভাবে আর চলতে দেয়া যায় না। আমরা দিনের পর দিন কারখানায় শ্রম দিয়েছি। এই প্রতিষ্ঠান আমাদের শ্রমে অনেক সম্পদ অর্জন করেছে। দেশ, বিদেশে টাকার পাহার গড়েছে। আজকে সে সম্পদই আমাদের জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। এখন আমাদের সামনে আন্দোলন ছাড়া পথ নেই।

তারা আরো বলেন, ‘আমরা গত ১০ই অক্টোবর কলকারখানা প্রতিষ্ঠানের প্রধান দপ্তর ঢাকার শ্রমভবন ঘেড়াও করেছিলাম। সে সময় আইজি সাহেব আমাদেরকে বলেছেন মালিককে ডেকে একটি সুষ্ঠ সমাধান করে দেবেন। কিন্তু একমাস হয়ে যাচ্ছে আমরা আর পারছি না, তাই আমরা এখন চুড়ান্ত পাওনা আদায়ে পথে নামবো।’

নেতৃবৃন্দরা এ সময় জেলা প্রশাসনকে শ্রমিকদের পাশে থেকে সংকট সমাধানে এগিয়ে আসার আহ্বান জানান।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ