বুধবার ১১ ডিসেম্বর, ২০১৯

আবরার হত্যার সুষ্ঠু বিচারের দাবি ছাত্র ফেডারেশনের

বুধবার, ৯ অক্টোবর ২০১৯, ২০:২৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে সমাবেশ করেছে জেলা ছাত্র ফেডারেশন।

বুধবার (৯ অক্টোবর) বিকাল ৫টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সমাবেশ করে ছাত্র ফেডারেশন।

জেলা ছাত্র ফেডারেশনের সভাপতি শুভ দেবের সভাপতিত্বে এই সময় উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়কারী তরিকুল সুজন, সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, নারী নেত্রী পপি রানী সরকার, গণসংহতি আন্দোলন সিদ্ধিরগঞ্জ থানার আহ্বায়ক জাহিদুল, আলম ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রিচার্ড প্রমুখ।

সমাবেশে বক্তারা বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের নির্মম হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সাথে আবরারের ঘটনায় দোষী ছাত্রলীগের নেতৃবৃন্দসহ সকল আসামির সর্বোচ্চ শাস্তির দাবি করেন।

সমাবেশে তরিকুল সুজন বলেন, স্বৈরতন্ত্রের একটি সমস্যা হচ্ছে, স্বৈরতন্ত্র মেধাবীদের সহ্য করতে পারে না। যে রাষ্ট্রে মেধাবীরা বেড়ে উঠতে পারে না, যে রাষ্ট্র প্রশ্ন করার শক্তি ধারণ করতে পারে না সে রাষ্ট্র আর যাই হোক মুক্তিযুদ্ধের, গণতন্ত্রের রাষ্ট্র হতে পারে না। যখন ত্বকী, আবরারের মত মেধাবীরা শাসক গোষ্ঠীর বিরুদ্ধে দাড়ালেন তখন তাদের সহ্য হলো না। এটি মুক্তিযুদ্ধের চেতনার সরকারের লক্ষণ না। এটি একটি অগণতান্ত্রিক রাষ্ট্রের লক্ষণ।

শাহীন মাহমুদ বলেন, বাংলাদেশের রাজনীতিতে মেধাশূন্য করার যে চক্রান্ত এবং বাংলাদেশের রাজনীতির ধারাবাহিকতায় আমরা যেখানে সন্ত্রাস ও ক্ষমতাসীনদের ক্ষমতা জারি রাখার যে অপচেষ্টাগুলো দেখি তার অন্যতম স্বীকার হয়েছে আবরার। গত ৬ অক্টোবর স্ট্যাটাসে আবরার যে কথাগুলো সাধারণ মানুষের পক্ষে বলতে গিয়েছে রাষ্ট্রবিরোধী যে চুক্তি করে এসেেেছন আমাদের প্রধানমন্ত্রী তার ব্যাপারে। ফেনী নদীর পানি চুক্তির বন্টনের যে চুক্তি প্রধানমন্ত্রী ভারতের সাথে করেছেন সেই চুক্তিতে বছরে ১.৮২ কিউবিক মিটার পানি অর্থাৎ ১৬০ কোটি লিটার পানি ভারতকে দিবেন। সেই হিসাবে তো নদী পানি শূণ্য হয়ে যাবে। তারই প্রতিবাদ করতে গিয়ে নিমর্মভাবে খুন হতে হয় আবরারকে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ