শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯

আবরার হত্যাকারীদের শাস্তি নিশ্চিতের দাবি সমমনার

মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ২০:২৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বুয়েট ছাত্র আবরার ফাহাদের হত্যাকারীদের শাস্তি নিশ্চিতের দাবিতে মানববন্ধন করেছে সাংস্কৃতিক সংগঠন সমমনা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেল ৫টায় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, সমমনার সভাপতি দুলাল সাহা, সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শঙ্কর রায়, সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, সমমনার সাবেক সভাপতি রিনা আহমেদ, সাংস্কৃতিক জোটের উপদেষ্টা প্রদীপ ঘোষ বাবু, সমমনার সাবেক সহ সভাপতি কামরুল হাসান, কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক সুজয় রায় চৌধুরী, সমমনার অন্যতম উপদেষ্টা দেলোয়ার হোসেন চুন্নু, সমমনার সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমেদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে দুলাল সাহা বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্র রাজনীতি বন্ধ না করে ছাত্ররাজনীতির মাধ্যমেই অন্ধকার ও অপশক্তিকে বিনষ্ট করতে হবে। আবরার হত্যার পর প্রধানমন্ত্রী সংবাদ সম্মোলনে বললেন, প্রতিটি হলে তল্লাশী চালানো হবে। তিনি তো এই কথা বলে ছাত্রলীগকে আরো সতর্ক করে দিলেন যাতে তারা হল থেকে সব সরিয়ে ফেলে। তিনি এই কথাটি না বলে আইন শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিতেন হল তল্লাশীর তাহলেই কিছু না কিছু পাওয়া যেত। আবরার দেশের স্বার্থবিরোধী চুক্তি নিয়ে কথা বলেছে বলেই তাকে শিবির আখ্যা দেওয়া হয়েছে। আমরা আবরার হত্যার বিচার চাই। এর আগেই বিশ্বজিৎ হত্যার মত অন্যান্য ঘটনাগুলোতে আমরা দেখেছি হত্যাকারীদের সুষ্ঠু বিচার হয়নি। কিন্তু বার বার এই রকম ঘটনার পুনরাবৃত্তি ঘটতে পারে না। তাই আবরার হত্যার সুষ্ঠু বিচার করতে হবে।

এ সময় বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মদদ আছে বলেই আবরারকে তারা হত্যা করেছে। একটি গণতান্ত্রিক দেশে সবারই মতামত দেওয়ার অধিকার আছে। ফেসবুকে আবরারের দেওয়া স্ট্যাটাসটি সেই মতামতের মধ্যেই পড়ে। আজ দেশের প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ে আবরার হত্যার মত আরও হত্যার ঘটনা ঘটছে। আমরা শুধু চাই কোন মা যাতে আর কোন আবরারকে না হারান।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ