শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯

আবরার হত্যাকারীদের শাস্তির দাবিতে নগরীতে মানববন্ধন

সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ১৪:৩১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আবরার হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। সোমবার (১৪ অক্টোবর) সকাল ১১টায় চাষাড়া শহীদ মিনারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সুলতানা আক্তার, জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সহ-সভাপতি জেসমিন আক্তার, জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক বেলাল হোসেন, জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের অর্থ সম্পাদক মুন্নি আক্তার, জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মহিলা কলেজ শাখার সভাপতি সানজিদা শান্ত প্রমুখ।

সভাপতি সুলতানা আক্তার বলেন, বুয়েটে গত এক দশক ধরে সেখানে কোন ছাত্র রাজনীতি ছিল না তাহলে কেন আবরারকে হত্যা করা হয়েছে। যেই ক্যাম্পাসে গত এক দশক ধরে ছাত্র রাজনীতি বন্ধ ছিল সেই ক্যাম্পাসে কিভাবে ছাত্রলীগ রাজনীতি করেছে। আমাদের দেশের ৫৪টি নদীর পানি যেই ভারতের সাথে যুক্ত সেই নদীগুলোর পানির ন্যায্য হিসাব আমরা পাইনি।

কিন্তু আমাদের ফেনী নদীর পানি তাদের দিয়ে দিচ্ছি। আবরার শুধু এই ব্যাপারগুলো নিয়ে কথা তুলেছিল। এটাই কি ছিল তার অপরাধ। ১৯৪৭ এ আমরা কলকাতা বন্দর ব্যবহার করতে চেয়েছিলাম কিন্তু ভারত সরকার তখন রাজি হয়নি। আর এখন আমরা মংলা বন্দর তাদের সাথে ভাগ করে নিচ্ছি। একটি বিশ্ববিদ্যালয়ে যখন একটি শিক্ষার্থী ভর্তি হয় তখন তাদের হলের কেটি সিট পাওয়ার জন্য সেই ক্ষমতাসীন দলগুলোর নেতাকর্মীদের কাছে যেতে হয়। কিন্তু সেই হলের সিটগুলোর দায়িত্বে থাকার কথা ছিল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের। আজকে হলে হলে যে সন্ত্রাস তা দূর করতে বিশ্ববদ্যালয়ের প্রশাসনের দায়িত্ব নিতে হবে। আবরারকে যারা হত্যা করেছে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু তারা যাতে সেই বিশ্বজিৎ হত্যা বা আবু বকরের হত্যাকারাীদের মত ছাড়া না পেয়ে যায়।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ