রবিবার ২৬ মে, ২০১৯

আদালতপাড়ায় বিএনপি নেতাদের প্রতীকী অনশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১৬:০০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আদালত প্রাঙ্গণে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি কামনায় প্রতীকী অনশন করেছেন বিএনপি পন্থী আইনজীবী নেতারা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১২টা থেকে শুরু করে ঘন্টাব্যাপী অনশন করেন তারা। গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন নারায়ণগঞ্জ শাখার ব্যানারে এ প্রতীকী অনশন আয়োজিত হয়।

বিএনপি নেতা এড. জাকির হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সিনিয়র আইনজীবী নেতা এড. তৈমূর আলম খন্দকার, মহানগর বিএনপির সভাপতি ও সাবেক এমপি এড. আবুল কালাম, সিনিয়র আইনজীবী নেতা এড. আব্দুল হামিদ ভাষানী, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. আবু আল ইউসুফ খান টিপু, আইনজীবী নেতা এড. আনিসুর রহমান মোল্লা, এড. রাসেল সিরাজী, এড. আজিজ আল মামুন, এড. শামসুজ্জামান, এড. নাজনীন সুলতানা, এড. সীমা সিদ্দিকী প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, মিথ্যা একটি মামলায় বেগম খালেদা জিয়াকে এই স্বৈরাচারী সরকার কারাগারে বন্দি করে রেখেছে। যেই টাকা আত্মসাতের মামলা করা হয়েছে সেই টাকা এখনো ব্যাংকে আছে এবং পূর্বের চেয়ে তিনগুন হয়েছে। কিন্তু এই সরকার ষড়যন্ত্র করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে, গণতন্ত্রকে বন্দি করে রেখেছে। তিনি শারীরিক ও মানসিকভাবে বিধ্বস্ত হয়ে আছেন। তবুও তাকে অবাস্তব অভিযোগে বন্দি রাখা হয়েছে। আমরা তার নিঃশর্ত মুক্তির দাবি জানাই।

নেতৃবৃন্দ আরো বলেন, বেগম খালেদা জিয়া রাজনৈতিক কারণে কারাবন্দি হয়ে আছেন। তিনি রাজনৈতিকভাবেই মুক্ত হয়ে আসবেন। শেখ হাসিনা বা রাষ্ট্রপতি কারোর দয়ায় দেশনেত্রীর মুক্তি হবে না। অনেকেই বলছেন প্যারোলের কথা। কিন্ত না, তিনি আন্দোলনের মাধ্যমেই মুক্ত হয়ে আসবেন। কেবল আইনি মাধ্যমে তাকে মুক্ত করা যাবে না। এর জন্য প্রয়োজন আন্দোলন।

নেতৃবৃন্দের বক্তব্য শেষে পানি পানের মাধ্যমে ঘন্টাব্যাপী প্রতীকী অনশনের সমাপ্তি ঘোষণা করেন এড. জাকির হোসেন।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ