বৃহস্পতিবার ০৩ ডিসেম্বর, ২০২০

আদর্শ ও মিষ্টিমুখে অভিযান, জরিমানা ৩০ হাজার

বৃহস্পতিবার, ২০ আগস্ট ২০২০, ১১:৪৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও পরিবেশনসহ একাধিক অপরাধে আদর্শ মিষ্টান্ন ভান্ডার ও মিষ্টিমুখসহ তিন প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (১৯ আগস্ট) দুপুর ১২টায় শহরের ১ নম্বর রেলগেট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নুশরাত আরা খানম, পলাশ কুমার দেবনাথ, উম্মে সালমা নাজনীন তৃষার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য পরিদর্শক শাহজাহান হালদার ও পেশকার শিপলু প্রমুখ।

এ সময় শহরের ১ নম্বর রেলগেট এলাকার রসরাজ মিষ্টিমুখ, নিউ মিষ্টিমুখ ও কালিরবাজার এলাকার আদি আদর্শ মিষ্টান্ন ভান্ডারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে তিন প্রতিষ্ঠানেই অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরী, পরিবেশন ও প্রস্তুতকৃত পণ্যে প্রস্তুতকারকদের নাম ও মেয়াদ না থাকায় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারায় ১০ হাজার করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে নুশরাত আরা খানম বলেন, ‘প্রত্যেকটি প্রতিষ্ঠানের রান্নাঘর অপরিষ্কার-অপরিচ্ছন্ন ছিলো। সেখানে যারা খাবার তৈরী করছেন তাদের কারো মাস্ক ছিলো না। অন্যদিকে তাদের প্রস্তুতকৃত পণ্যে প্রতিষ্ঠানের নাম, উৎপাদন ও মেয়াদ ছিলো না। তাই ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারায় ১০ হাজার করে তিন প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। আমাাদর এ অভিযান অব্যাহত থাকবে।’

সব খবর
নগর বিভাগের সর্বশেষ