মঙ্গলবার ১৯ মার্চ, ২০১৯

আদমজীর চারটি শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী

শনিবার, ৯ মার্চ ২০১৯, ২১:২৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আনন্দ-উৎসবের মধ্য দিয়ে আদমজী হাইস্কুল, গালর্স হাইস্কুল, শ্রমিক কল্যান হাইস্কুল ও আদমজী সিনিয়র ইসলামিয়া মাদ্রাসার প্রাক্তন শিক্ষার্থীদের দ্বি-বার্ষিক পুনর্মিলনী শুক্রবার (৮ মার্চ) সম্পন্ন হয়েছে।

পুনর্মিলনী উপলক্ষে এক আনন্দঘন নৌ-ভ্রমণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুক্রবার সকাল সাড়ে ৯টায় আদমজী আইলপাড়া থেকে তিনতলা লঞ্চ ‘শাহরুখ-২ এ প্রায় ৯ শতাধিক যাত্রী নিয়ে যাত্রা শুরু হয়। চাঁদপুর মহনা ঘুরে আবার রাত ৮টায় ফিরে আসা হয় নির্দিষ্ট গন্তব্যে। এরমধ্যে সকালের নাস্তা, দুপুরের খাবার ও বিকালের নাস্তা পরিবেশন করা হয়।

সকালে পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে সাংবাদিক বিল্লাল হোসেন রবিনের সঞ্চালনায় নৌ-ভ্রমণের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন পুনর্মিলনী উদযাপন কমিটির আহবায়ক ও নারয়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ আলহাজ্ব মতিউর রহমান মতি। এসময় আমন্ত্রিত অতিথিদের মধ্যে বন্ধ হয়ে যাওয়া আদমজীর চারটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। শিক্ষদের মধ্যে থেকে কয়েকজন স্মৃতিচারনমূলক বক্তব্য রাখেন। এরপর শুরু হয় মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান।

জুম্মার নামাজ ও দুপুরের খাবারের বিরতীর পর দ্বিতীয় অধিবেশনে শিক্ষকদের বিশেষ উপহার দিয়ে সম্মানিত করা হয়। এরপর শুরু হয় আকর্ষণীয় র‌্যাফেল ড্র। ৩টি মোবাইলসহ ২৫টি পুরস্কার জিতে নেন সৌভাগ্যমান ও সৌভাগ্যবতীরা। এসময় দারুন এক আনন্দ উপভোগ করে লঞ্চে উপস্থিত সকলেই। পরে আবার শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। গানের তালে তালে নেচে গেয়ে আনন্দ করতে করতে বাড়ি ফিরে নৌ-ভ্রমণে অংশ নেয়া আদমজীর সাবেক চারটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবকরা। আর সামনের সারিতে চেয়ারে বসে পুরো অনুষ্ঠান উপভোগ করেন শিক্ষক ও শিক্ষিকারা।

মোটকথা মনে রাখার মতো একটি আনন্দঘন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে মতিউর রহমান মতির সার্বিক সহযোগিতায়। সাথে ছিলেন, আবুল কালাম আবু, অহিদুর রহমান আবুল, বাবর, বিল্লাল হোসেন রবিন, মাহাবুব টনি, বাবু, ফারুক, সারোয়ার, তুহিন, মনির,মানিক মাস্টার, আব্দুল হামিদ, আব্দুল কাদির, মোবারক, হুমায়ুন কবীর, শওকত, মোখলেছ, শামীম, সোবহান, মোল্লা ওহাব প্রমুখ। উল্লেখ্য এরআগে ২০১৭ সালের ২৯ ডিসেম্বর রূপগঞ্জের গাউছিয়া সুবর্ণগ্রামে প্রথম পুনর্মিলনী অনুষ্ঠান হয়।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ