বুধবার ২০ নভেম্বর, ২০১৯

আড়াইহাজারে ৮ মামলার আসামি বন্দুকযুদ্ধে নিহত

রবিবার, ২৭ অক্টোবর ২০১৯, ১১:৫৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আড়াইহাজারে বন্দুকযুদ্ধে ৮ ডাকাতি মামলার আসামি আবু ছাইদ (৩৫) নামে এক ডাকাত নিহত হয়েছে।

রবিবার (২৭ অক্টোবর) ভোররাতে উপজেলার হাইজাদী ইউনিয়নের ইলমদী বেনুজিরের বাগ এলাকায় পুলিশের সাথে ডাকাতদলের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

আড়াইহাজার থানা পুলিশ সূত্রে জানা গেছে, সম্প্রতি উপজেলার পর পর বেশ কয়েকটি ডাকাতির ঘটনায় পুলিশ ডাকাতি প্রতিরোধে ও ডাকাত ধরার জন্য অভিযান চালিয়ে যাচ্ছিল। ২৬ অক্টোবর শনিবার থানা পুলিশ উপজেলার দুপ্তারা ইউনিয়নের গিরদা এলাকার শ্বশুড় মজিবুর রহমানের বাড়ি থেকে আবু ছাইদ নামে এক ডাকাতকে গ্রেফতার করে।

পরে ডাকাত আবু ছাইদের স্বীকারোক্তি মতে তাকে নিয়ে সহযোগি ডাকাতদেরকে গ্রেফতারে সোমবার ভোররাতে উপজেলার ইলমদী এলাকার বেনুজির আহমেদের বাগ এলাকায় অভিযান চালায় পুলিশ। পুলিশের অবস্থান টের পেয়ে সেখানে ওত পেতে থাকা ডাকাতদল ডাকাত আবু ছাইদকে ছিনিয়ে নেওয়ার জন্য পুলিশের উপর গুলি চালাতে থাকে। ঐ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। ডাকাত-পুলিশের মধ্যে ৩০ মিনিট ব্যাপী গুলি বিনিময় হয়। পরে ডাকাতদল পালিয়ে যায়।

এ সময় ডাকাতদের গুলিতে ডাকাত আবু ছাইদ, পুলিশের উপপরিদর্শক সিরাজুল ইসলাম, সহকারী উপপরিদর্শক সবুজ ও কনষ্টেবল লিমন আহত হয়। ঘটনাস্থল থেকে আহত ডাকাত আবু ছাইদসহ আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার ডাকাত আবু ছাইদকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে পুলিশ ডাকাতদের ব্যবহৃত একটি পিস্তল উদ্ধার করে।

নিহত ডাকাত আবু ছাইদ উপজেলার মাহমুদপুর ইউনিয়নের জোকারদিয়া এলাকার নাজিমউদ্দিনের ছেলে বলে পুলিশ জানায়।

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম জানান, নিহত ডাকাত আবু ছাইদ একজন কুখ্যাত ডাকাত হিসেবে পরিচিত। তার বিরুদ্ধে আড়াইহাজার থানা সহ পার্শ্ববর্তী থানায় ৮টি মামলা রয়েছে। বন্দুক যুদ্ধে পুলিশের ৬ রাউন্ড গুলি করতে হয়েছে বলেও তিনি জানান। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ