সোমবার ১৭ ডিসেম্বর, ২০১৮

আজাদের সম্পদের মূল্য ৪ কোটি টাকা, ঋণ ৭২ কোটি

বৃহস্পতিবার, ৬ ডিসেম্বর ২০১৮, ২১:১২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-২ আসনে বিএনপির মনোনীনত প্রার্থী নজরুল ইসলাম আজাদের স্থাবর সম্পত্তি বলে কিছু নেই। নগদ টাকাসহ তাঁর অস্থাবর সম্পত্তির আর্থিক মূল্য ৪,২৬,৩৪,০০০ টাকা। এর বিপরীতে দুইটি ব্যাংকে তাঁর ঋণ রয়েছে সম্পত্তির মূল্যের ১৭ গুন। বেসিক ব্যাংক ও সোনালী ব্যাংকে নজরুল ইসলাম আজাদের ঋণের পরিমান ৭২ কোটি ৫৫ লাখ ১৫ হাজার ৫৪৫ টাকা।

আসন্ন জাতীয় একাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহনের জন্য জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া নজরুল ইসলাম আজাদের হলফনামা থেকে এ তথ্য জানা গেছে।

স্থাবর সম্পত্তির তালিকায় তিনি উল্লেখ করেন, তাঁর কাছে নগদ টাকা রয়েছে, ১ কোটি ৩ লাখ ৯৬ হাজার ৫০০ টাকা। এছাড়া ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমাণ ৩ লাখ টাকা এবং বন্ড, ঋণপত্র, স্টক একচেঞ্জে তালিকাভুক্ত ও তালিকাভুক্ত নয় কোম্পানীর শেয়ার ৩ কোটি ১৯ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা। হলফনামায় স্থাবর সম্পত্তির কোন উল্লেখ নেই। উল্লেখিত তথ্য অনুযায়ী নগদ টাকাসহ তাঁর অস্থাবর সম্পত্তির মূল্য ৪ কোটি ২৬ লাখ ৩৪ হাজার টাকা।

অন্যদিকে নজরুল ইসলাম আজাদ বেসিক ব্যাংক ও সোনালী ব্যাংকের নিকট মোট ৭২ কোটি ৫৫ লাখ ১৫ হাজার ৫৪৫ টাকা ঋণ রয়েছে। হলফনামায় তিনি উল্লেখ করেছেন, এস এন্ড জে স্টীল মিলের অংশীদার হিসেবে বেসিক ব্যাংকের কাছে ঋণ রয়েছে ৭১ কোটি ৪৯ লাখ ১৫ হাজার ৫৪৫ টাকা ২৩ পয়সা এবং এ্যাপারেল ক্রাফট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে সোনালী ব্যাংকের কাছে ঋণ রয়েছে ১ কোটি ৬ লাখ টাকা। তবে দুটি ঋণের মামলাই সুপ্রীম কোর্টের আপিল বিভাগ কর্তৃক স্থগিত রাখা হয়েছে। দুইটি ব্যাংকে মোটা অংকের ঋণ থাকলেও খেলাপী ঋণের কোন তথ্য নেই নজরুল ইসলাম আজাদের।

এছাড়া নিজেকে তিনি ব্যবসায়ী উল্লেখ করেছেন। তাঁর ব্যবসা থেকে বাৎসরিক আয় ৪ লাখ ৩২ হাজার টাকা বলে উল্লেখ করেছেন তিনি। নজরুল ইসলাম আজাদ কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ