শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯

আগামীকাল শুরু না.গঞ্জে প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা

শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ১৩:৪২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে আগামীকাল থেকে শুরু হচ্ছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা। সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় ৬৩১ জন উত্তিন্ন পরীক্ষার্থী এই মৌখিক পরীক্ষায় অংশ নিবেন।

রোববার (২০ অক্টোবর) সকাল ১০টা থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের সভা কক্ষে এই নিয়োগ পরীক্ষা শুরু হবে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, চার সদস্যের নিয়োগ কমিটির উপস্থিতিতে মৌখিক পরীক্ষা এক সপ্তাহের মধ্যে শেষ করা হবে। এরপর নভেম্বরের প্রথম দিকে চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। জেলা প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনসহ কমিটির অন্য সদস্যরা হলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আকতার, শিক্ষানুরাগী কাশেম জামাল, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অহীন্দ্র কুমার মন্ডল।

জেলার মোট ৬৩১ জন পরীক্ষার্থীর মধ্যে সদর উপজেলার ২৬৭ জন, বন্দরের ১২৬ জন, সোনারগাঁয়ের ১৮ জন, আড়াইহাজারের ১৬৬ জন ও রূপগঞ্জের ৫৪ জন পরীক্ষার্থী অংশ নিবেন।

জানা গেছে, লিখিত পরীক্ষার ৮০ নম্বর আর মৌখিক পরীক্ষায় ২০ নম্বর থাকবে। লিখিত আর মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নাম্বারের ভিত্তিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ করা হবে।

এদিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে কোন তদবির কিংবা ঘুষের মাধ্যমে নিয়োগ পাওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। তিনি বলেন, শুধুমাত্র মেধার ভিত্তিতে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ হবে। কেউ ঘুষ চাইলে আমাকে জানাবেন।

উল্লেখ্য, গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এই বছরের ১৫ সেপ্টেম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষায় ৬৩১ জন পাস করেন। এবার মৌখিক পরীক্ষার মাধ্যমে নিয়োগের জন্য চূড়ান্ত করে ফল প্রকাশ করা হবে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ