বুধবার ১৭ অক্টোবর, ২০১৮

আইনীত্রাশ বন্ধ করতে প্রধান বিচারপতির দায়িত্ব রয়েছে- এড তৈমূর

বৃহস্পতিবার, ১১ অক্টোবর ২০১৮, ২০:৩৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেসনারায়ণগঞ্জ: “গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবি আন্দোলনের” উদ্যোগে বৃহস্পতিবার (১১ অক্টোবর) সুপ্রীম কোর্ট ১নং গেইটে সুপ্রীম কোর্ট আইনজীবিদের একটি মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মানব বন্ধন ও বিক্ষোভ মিছিলে সভাপতিত্ব করেন আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য এড. মনির হোসেন এবং বক্তব্য রাখেন এড. তৈমূর আলম খন্দকার, এড. আবেদ রাজা, বিচারপতি ফয়সাল মাহমুদ ফরাজী, আইউব আলী আশ্রাফী প্রমূখ আইনজীবিবৃন্দ। এড. তৈমূর আলম খন্দকার বলেন যে, ঐক্য প্রক্রিয়ার প্রধান শর্ত হতে হবে খালেদা জিয়ার মুক্তি, আমরা সাজা মুক্ত খালেদা জিয়া দেখতে চাই। প্রহসনের মাধ্যমে তারেক রহমান’কে সাজা দেয়ার রায় বাতিল করতে হবে, নতুবা অংশগ্রহণ ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের জন্য ল্যাভের প্লেইং কিন্তু সৃষ্টি হবে না।

গায়েবী মামলার নিন্দা জানিয়ে এড. তৈমূর আলম খন্দকার বলেন যে, গায়েবী নাটকের যবনীকা শেখ হাসিনা সরকার টানতে পারবে না। শেখ হাসিনা যে নাটক মঞ্চস্থ করছেন তার বেড়াজালে তাকেই পড়তে হবে। সুপ্রীম কোর্টে আগাম জামিনের জন্য অপেক্ষমান হাজার হাজার নেতাকর্মীর প্রতি দৃষ্টি আকর্ষণ করে প্রধান বিচারপতির উদ্দেশ্যে এড. তৈমূর আলম খন্দকার আরও বলেন যে, সংবিধান মোতাবেক আপনি বাংলাদেশের প্রধান বিচারপতি। আইন ও আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে দেশব্যাপী যে আইনী ত্রাশ চলছে তা থেকে জনগণকে রক্ষার জন্য প্রধান বিচারপতিকে এগিয়ে আসার জন্য এড. তৈমূর আলম খন্দকার বিচারপতির প্রতি আহবান জানান।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ