রবিবার ১৫ ডিসেম্বর, ২০১৯

অস্ত্রের মুখে দেশের মানুষ জিম্মি: সুমন

শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ২০:৩৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আড়াইহাজার থানা বিএনপির সিনিয়র সহসভাপতি মাহমুদুর রহমান সুমন বলেছেন, তারেক রহমানের নেতৃত্বে দেশের জনগণ ঘূর্ণিঝড় বুলবুলের মতোই একদিন স্বৈরাচারী শেখ হাসিনার অবৈধ এই সরকারকে উঁিড়য়ে দেবে। সরকারের মিথ্যা মামলায় গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে কারাবন্দি রাখা হয়েছে। রাতের আঁধারে ভোট চুরি করে ক্ষমতায় এসে পুলিশ ব্যবহার করে টিকিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জম্মদিন উপলক্ষে শুক্রবার (২২ নভেম্বর) বিকালে স্থানীয় ইলুমদীতে প্রয়াত এএম বদরুজ্জামান খান খসরু’র বাড়িতে আয়োজিত অনুষ্ঠানে অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

সুমন বলেন, ভেজাল সরকার দিয়ে দেশে ভেজাল মুক্ত খাদ্য আশা করা যায় না। সারাদেশ আজ লাশের দেশে পরিণত হয়েছে। যেখানে সেখানেই পাওয়া যাচ্ছে লাশ। লাশের গন্ধে পরিবেশ ভারী হয়ে উঠেছে। সর্বত্রই এক বিভৎস অবস্থা বিরাজ করছে। ধর্ষিত হচ্ছে মা বোনেরা। নারীদের নিরাপত্তা দিতে পারছে না শেখ হাসিনার সরকার।

তিনি আরও বলেন, সরকার সাংবিধানিক অধিকার থেকে বেগম খালেদা জিয়াকে বঞ্চিত করছে। দেশের ১৮ কোটি মানুষের মুখ অস্ত্রের ভয়ে দেখিয়ে বন্ধ রাখা হয়েছে। দেশ আজ অমানিশার ঘোর অন্ধকারে নিমজ্জিত। অস্ত্রের মুখে দেশের মানুষকে জিম্মি করে রাখা হয়েছে। লুটপাট, পরিবারতন্ত্র ও দলীয় করণের বিরুদ্ধে যাতে কেউ মুখ খুলতে না পারেন, অস্ত্রের মুখে মানুষের প্রতিবাদের কণ্ঠ বন্ধ করে রাখা হয়েছে। তবে মানুষের চোখ কান খোলা। অস্ত্র ঠেকিয়ে বেশি দিন ক্ষমতায় থাকা যাবে না। ইতিহাসও তাই বলে।

থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাশেম ফকিরের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার, নারায়ণগঞ্জ জেলা বিএনপির অর্থবিষয়ক সম্পাদক ও সাবেক বিআরডিবির চেয়ারম্যান আনোয়ার হোসেন অনু, জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি ছালাউদ্দিন চৌধুরী, জেলা মহিলা দলের সভানেত্রী নুরুন নাহার বেগম, জেলা মহিলা দলের সহসাংগঠনিক সম্পাদক ছালমা আক্তার কাজল, থানা বিএনপির নেতা তৌহিদ, আড়াইহাজার থানা যুবদল নেতা গাজী মাসুদ, যুবদল নেতা কামাল হোসেন, ব্রাহ্মন্দী ইউপি বিএনপির নেতা সামছুল হক, দুপ্তারা ইউপি বিএনপির নেতা বেদেন, মাহমুদপুর ইউপি বিএনপির নেতা তোতা, আড়াইহাজার পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক মাসুদ পাভেজ, সভাপতি জাহিদ, আড়াইহাজার থানা যুবদলের যুগ্ম আহবায়ক জহির প্রমুখ।

এ সময় আনোয়ার হোসেন অনু বলেন, আমি মুক্তিযুদ্ধার সন্তান। আমি কাউকে ভয় করি না। সুমনের নেতৃত্বে আড়াইহাজার থেকে বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন শুরু করা হবে। আমার বিরুদ্ধে সর্বোচ্চ মামলা দেয়া হয়েছে। তার পরও আমি পিছ পা হইনি। প্রশাসনের ব্যক্তিদের বলবো, আপনারা আমাদের ট্যাক্সের টাকায় বেতন নেন। আমাদের গণতান্ত্রিক আন্দোলনে আপনারা বাঁধা সৃষ্টি করবেন না। আপনারা গণন্ত্রকামী সাধারণ মানুষের ওপর গুলি চালাবেন না। তাহলে এদেশের মানুষ একদিন আপনাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাবে।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ